মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ভারতজুড়ে আতঙ্ক! ১১ জনের শরীরে করোনাভাইরাস



ক্রমশ ভারতেও বাড়ছে করোনাভাইরাসের আতঙ্ক! দেশটির আগরার একটি পরিবারের ৬ সদস্যের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। পরিবারের দুই ছেলে সম্প্রতি ইতালি গিয়েছিলেন। বাড়ি ফেরার পর তারা অসুস্থ হয়ে পড়েন।

আগরার এই পরিবারের ৬ সদস্যকে নিয়ে ভারতে মোট ১১ জনের শরীরে পাওয়া গিয়েছে করোনাভাইরাস। এর আগে চীন থেকে ভারতফেরা কেরালার ৩ শিক্ষার্থী এবং দিল্লি ও তেলঙ্গানা থেকে মোট ২ জনের শরীরে করোনাভাইরাস মেলে।

দিল্লিতে করোনাভাইরাস পাওয়া ব্যক্তি সম্প্রতি ইতালি থেকেই ফিরেছিলেন। তার ছেলে আগরার নয়ডার একটি স্কুলের ছাত্র। গত সপ্তাহে তিনি তার ছেলের বন্ধুদের সঙ্গে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন। পরে এ ভাইরাসে আক্রান্ত হওয়ার ভয়ে তার ছেলের স্কুলটিও বন্ধ করে দেওয়া হয়েছে।

ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন এমন দুটো পরিবারকে নজরে রাখা হয়েছে। নয়ডার ওই স্কুলে চিকিৎসকদের একটি বিশেষ দলই পাঠানো হয়েছে পর্যবেক্ষণের জন্য। করোনাভাইরাসের জেরে যাতে মানুষ অহেতুক আতঙ্কিত না হয়ে পড়েন, সে জন্য টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

তিনি টুইটে সকলকে শান্ত থাকতে বলেছেন এবং এই ভাইরাস রোধে প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করতে বলেছেন।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম এই ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হয় কর্তৃপক্ষ। চীনে ২ হাজার ৯৪৩ জনের প্রাণ কেড়ে নেয়া এই ভাইরাস এখন বিশ্বের ৭৬টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। চীনের বাইরে সাত মহাদেশে ছড়িয়ে পড়া এই ভাইরাসে প্রাণ গেছে ১৮৪ জনের।

এর মধ্যে সর্বোচ্চ ৭৭ জন মারা গেছেন ইরানে। বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৯২ হাজার ১৫৩ জন। তাদের মধ্যে শুধুমাত্র চীনেই আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ১৫১ জন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: