রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

বড় জয়েই বছর শেষ বার্সেলোনার



barcelona-21স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ লা লিগার খেলায় কর্দোবার বিপক্ষে বছরের শেষ ম্যাচটি খেলে ফেলেছে বার্সেলোনা। এই ম্যাচে লিওনেল মেসির জোড়া গোলে ৫-০ ব্যবধানের বড় জয় পেয়েছে লুইস এনরিকের দল। তাই মেসিময় জয়ে বছরের শেষটা বেশ ভালোই হয়েছে বার্সার।

আগের ম্যাচে গেটাফের সঙ্গে ড্র করায় বার্সা শিবিরে অনেকটা অস্বস্তি বিরাজ করছিল। তুলনামূলক কম শক্তির দলের সঙ্গে এমন ফল বোধ হয় মেনে নিতে পারছিলেন না ভক্তরাও। কিন্তু কর্দোবার বিপক্ষে আগের ম্যাচের বার্সা যেন পাল্টে গেল। গোলক্ষুধায় মজে গেছেন মেসি-সুয়ারেজরা।

বছরের শেষ ম্যাচ বলে কথা। তাও আবার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে। মেসি-সুয়ারেজদের গোলবন্যায় কর্দোবা ভাসবে, এমনটাই বোধ হয় অনুমান করেছিলেন ফুটবলবোদ্ধারাও। যতটা সম্ভব তাদের অনুমানকে বাস্তবে রূপ দিলেন লুইস এনরিকের শিষ্যরা। কর্দোবার জালে গুনে গুনে পাঁচ বার বল জড়িয়েছেন তারা।

শনিবার ঘরের মাঠে ম্যাচ গড়াতেই দর্শককে আনন্দের বন্যায় ভাসানোর দায়িত্ব নিলেন বার্সার স্প্যানিশ স্ট্রাইকার পেদ্রো রদ্রিগেজ। খেলার ৩ মিনিট না ফুরাতেই ইভান রাকিটিসের সহায়তায় গোল করে বার্সাকে এগিয়ে নেন তিনি। এরপর অবশ্য প্রথমার্ধে স্বাগতিক স্ট্রাইকারদের আটকে রেখেছেন কর্দোবার ডিফেন্ডাররা।

কিন্তু দ্বিতীয়ার্ধে এসে তারা খেই হারিয়ে ফেলেন। এ অর্ধে তারা চারটি গোল হজম করেছেন। ম্যাচের ৫৩ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোলের দেখা পেতে পারতেন পেদ্রো। কিন্তু ঝুঁকি নিলেন না তিনি। বল ঠেলে দিলেন লুইস সুয়ারেজের দিকে। আর উরুগুইয়ান স্ট্রাইকারও কর্দোবার জালে বল জড়াতে ভুল করেননি।

৬৬ মিনিটে প্রতিপক্ষের খেলোয়াড়কে রুখতে গিয়ে হলুদ কার্ড দেখে রেফারির সতর্কবার্তা পেলেন বার্সার মিডফিল্ডার সার্জিও বুসকেটস। ম্যাচটিতে গোলের দেখা পেয়েছেন বার্সার সাচ্চা ডিফেন্ডার থেকে স্ট্রাইকার বনে যাওয়া জেরার্ড পিকেও। জাভির ফ্রি-কিক থেকে গোল আদায় করে নেন তিনি।

এরপর শুরু মেসি-শো! বছরের মতো ম্যাচের শেষটাতেও নিখুঁত ফিনিশিং দেন তিনি। ৮২ মিনিটে দারুণ কারিকুরিতে বল নিয়ে কর্দোবার জালে পাঠান মেসি। বার্সা এগিয়ে যায় ৪-১ ব্যবধানে। তখনও যেন মেসির গোলক্ষুধা মেটেনি।

নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে অতিরিক্ত সময়ে ম্যাচ গড়ায়। ৯১ মিনিটে আবারও মেসির গোল। জর্দি আলবার সহায়তায় কর্দোবার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মেসি। আর্জেন্টাইন অধিনায়কের জোড়া গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

এই জয়ে ১৬ রাউন্ড শেষে বার্সার ঝুলিতে জমা হলো ৩৮ পয়েন্ট। তবে লিগ তালিকার দ্বিতীয় স্থানেই পড়ে থাকতে হচ্ছে কাতালানদের। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ তাদের চেয়ে ১টি ম্যাচ কম খেলেছে। লস ব্লাঙ্কসদের সংগ্রহ ৩৯। আর ৩২ পয়েন্ট নিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ রয়েছে তৃতীয় অবস্থানে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: