শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

বড়লেখায় ফিল্মী কায়দায় ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা : ককটেল বিস্ফোরণ, ভাংচুর



বড়লেখা প্রতিনিধি : মৌলভীবাজারের বড়লেখা উপজেলা সদরের হাজীগঞ্জ বাজারে ফিল্মী কায়দায় একটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ সময় দুটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় ভীতিকর পরিবেশ তৈরী করে তারা। নিরব দর্শকের ভূমিকায় দাড়িয়ে ছিল পুলিশ।

বড়লেখা শহরের জলি ম্যানশনস্থ আইডিয়াল সু এন্ড কসমেটিকস-এ হামলা ও ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটেছে। ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় ভীতিকর পরিবেশ তৈরী করে এ হামলার ঘটনা ঘটায় সন্ত্রাসীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল ১১ জুন মঙ্গলবার দুপুর ২টার কিছু পরে জলি ম্যানশন মার্কেটের সামনে বেশ কিছু যুবক জড়ো হয়ে মার্কেটের ভেতরে থাকা ক্রেতাসাধারণকে তাড়া করে বের করে দেয়। এ সময় আতঙ্কিত ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে নিরাপদ দূরত্বে সরে পড়েন। পুরো এলাকায় আতঙ্ক তৈরী করতে সন্ত্রাসীরা প্রথমে একটি এবং ১০মিনিটের ব্যবধানে আরো একটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। পরে সন্ত্রাসীরা আইডিয়াল সু এন্ড কসমেটিকস নামের ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে দোকানের কর্মচারী হাবিবুর রহমানকে বেধড়ক মারধর করে। এ সময় তারা দোকানে ব্যাপক ভাঙচুর এবং লুটপাট চালায়।

সন্ত্রাসীদের এমন কাণ্ডে হতবিহবল ব্যবসায়ীরা পুলিশের সাহায্য চেয়ে বড়লেখা থানা ফোন দিলে দাঙ্গা পুলিশের একটি দল ঘটনাস্থলে এলেও তারা সন্ত্রাসীদের বাধা প্রদান করেনি। দাঁড়িয়ে দাঁড়িয়ে ভাঙচুরের ঘটনা প্রত্যক্ষ করেছে পুলিশ।

ঘন্টাব্যাপী সন্ত্রাসী হামলায় বড়লেখা হাজীগঞ্জ বাজারে এক ভূতড়ে পরিবেশ তৈরী হয়। সম্পূর্ণ ভাবে বিদ্ধাস্ত হয় আইডিয়াল সু এন্ড কসমেটিকস নামের ব্যবসা প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে দোকানের মালিক আব্দুল আহাদ বিএনপির রাজনীতির সাথে জড়িত থাকায় এবং তাকে শায়েস্ত করতে এ হামলার ঘটনা ঘটেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির এক নেতা বলেন, দিন দিন বড়লেখায় রাজনৈতিক প্রতিহিংসার ঘটনা বেড়েই চলেছে। আইডিয়াল সু এন্ড কসমেটিকস-এ হামলা ঘটনা ঘটেছে কারণ এই প্রতিষ্ঠানটির মালিক একজন বিএনপি নেতা। আব্দুল আহাদ নামের ওই বিএনপি নেতা বর্তমানে বড়লেখা উপজেলার ৫নং দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন বিএনপির আহবায়ক। তার রাজনৈতিক কেরিয়ার ধ্বংসের জন্য উঠে পড়ে লেগেছে সরকার দলের সন্ত্রাসী চক্র।

পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়েও কেন প্রতিরোধের ব্যবস্থা গ্রহণ করেনি এই প্রশ্ন করলে বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াছিনুল হক কোন রকম মন্তব্য না করে মোবাইলের সংযোগটি বিচ্ছিন্ন করে দেন।

আইডিয়াল সু এন্ড কসমেটিকস-এর প্রোপ্রাইটার আব্দুল আহাদ এ সময় বিদেশে অবস্থান করছিলেন। মোবাইল ফোনে তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি খবর পেয়েছি সন্ত্রাসীরা আমার কর্মচারীকে মারধর করেছে এবং ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাঙচুর চালিয়েছে। শুধু তাই নয়, তারা আমার ব্যবসা প্রতিষ্ঠানের ক্যাশ বাক্স ভেঙে প্রায় ৮৪ হাজার ৮৯০টাকা লুট করে নিয়ে গেছে। আমি আমার জানের নিরাপত্তা চাই। চাই সঠিক তদন্তের মাধ্যমে অপরাধীদের বিচার।

সংবাদটি শেয়ার করুন

Developed by: