মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ব্রিটেন নির্বাচনের আর মাত্র ২ দিন : বাংলাদেশ প্রসঙ্গ



26388নিউজ ডেস্ক :: মাত্র দুদিন বাদেই ব্রিটেনে পার্লামেন্ট নির্বাচন। এই নির্বাচনে বেশ কজন বাংলাদেশী বংশোদ্ভূত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এদের মধ্যে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক।

এই নির্বাচনকে কেন্দ্র করে ব্রিটেনে বসবাসকারী বাংলাদেশীদের একটা অংশ বাংলাদেশের রাজনীতির নেতিবাচক অনেক বিষয় দিয়ে টিউলিপ সিদ্দিকের বিরুদ্ধে প্রচার চালাচ্ছে বলে শোনা যাচ্ছে।

লন্ডনের সাংবাদিক নাহাস পাশা বলছিলেন, মিজ সিদ্দিক বেশ সতর্কতার সাথে বাংলাদেশের রাজনীতির বিষয় এড়িয়ে যাচ্ছেন।

তিনি তার আসনের ভোটারদের ইস্যু নিয়েই প্রচারণা চালাচ্ছেন। বাংলাদেশের রাজনীতি নিয়ে টিউলিপ সিদ্দিকের বিরুদ্ধে প্রচারণা এই নির্বাচনে খুব একটা প্রভাব ফেলবে না বলে মনে করেন মি. পাশা। টিউলিপ সিদ্দিক হ্যাম্পস্টেড এবং কিলবার্ন আসনে লেবার পাটির প্রার্থী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাশিয়া সফরে তার সাথে ছিলেন তিনি।

সেখানে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে তোলা একটি ছবি ব্যবহার করা হচ্ছে তার বিরুদ্ধে প্রচারণায়। ব্রিটেনের স্থানীয় পত্রিকায় সেনিয়ে খবরও বেরিয়েছে।

মিজ সিদ্দিক তার ব্যাখ্যা দিয়ে বলেছেন তিনি সেখানে কোন রাষ্ট্রীয় সফরে যাননি বরং খালার সাথে দেখা করতে গিয়েছিলেন। ব্রিটেনের মূলধারার পার্টিগুলো অবশ্য এসব নিয়ে খুব একটা মাথা ঘামাচ্ছে না বলছিলেন মি. পাশা।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: