বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ব্রিটেনে করোনা নিয়ে শিশুর জন্ম



সারাবিশ্বে আতঙ্ক ছড়িয়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত বিশ্বব্যাপী পাঁচ হাজার ৪০৩ জন মানুষ মারা গেছে।

এবার ব্রিটেনে মায়ের গর্ভ থেকে প্রাণঘাতী করোনাভাইরাস নিয়ে জন্মালো এক শিশু। শিশুটি বিশ্বের সর্বকনিষ্ঠ করোনা আক্রান্ত বলে মনে করা হচ্ছে। ব্রিটেনভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইল শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছে।

করোনো আক্রান্ত হওয়ার লক্ষণ নিয়ে সন্তান জন্মদানের আগেই ব্রিটেনে এক গর্ভবতীকে ভর্তি করা হয় হাসপাতালে। কিন্তু তার টেস্টের রেজাল্ট আসার আগেই জন্ম নেয় এই শিশু। জন্মের পরপরই শিশুটিকেও টেস্ট করা হয়। রেজাল্ট আসে পজিটিভ।

মায়ের শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটিকে ওই হাসপাতালে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন, এখনও নিশ্চিত হওয়া যায়নি গর্ভে থাকাকালীন না জন্মের সময় শিশুটি করোনা আক্রান্ত হয়েছে।

ব্রিটেনে এখন পর্যন্ত নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ৭৯৮ জন। মৃত্যু হয়েছে ১১ জনের। তবে আশঙ্কার বিষয় প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: