রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ব্রিটেনে অভিবাসীদের জন্য বন্ধ হচ্ছে বিনামূল্যে স্বাস্থ্যসেবা



1426951444_thপ্রবাস ডেস্ক :: ব্রিটেনে অভিবাসীদের জন্য বন্ধ হচ্ছে বিনামূল্যে স্বাস্থ্যসেবা কল্যাণ রাষ্ট্র হিসাবে ব্রিটেনের আলাদা একটা সুনাম ছিল বিশ্বদরবারে। অভিবসানের স্বর্গরাজ্য বলা হতো। সেইসব দিন পিছনে ফেলে একে একে অভিবাসীদের উপর নেমে আসছে নানারকম খড়গ। ৬ এপ্রিল থেকে নতুন নিয়মে নন ইউরোপীয় অভিবাসী যারা বিভিন্ন ভিসায় এদেশে বসবাস করছেন বা যারা আসবেন তাদের স্বাস্থ্য সেবায় চার্জ নির্ধারণ করেছে সরকার। সেই ক্ষেত্রে প্রত্যেককে বছরে ২০০ পাউন্ড ও স্টুডেন্ট ভিসার ক্ষেত্রে ১৫০ পাউন্ড নির্ধারণ করা হয়েছে।
সরকারি হিসাব মতে ছাত্র ও অভিবাসীদের স্বাস্থ্য সেবা খাতে বছরে এনএইচএস বছরে প্রায় দুই বিলিয়ন পাউন্ড পর্যন্ত ব্যয় হয়ে থাকে বলে ধারণা করা হয়।
ইমিগ্রেশন ও নিরাপত্তা মন্ত্রী জেমস ব্রোকেনশিয়ার বলেছেন, স্বাস্থ্যসেবাকে ঢেলে সাজাতে এবং ব্রিটেনের আগামী প্রজন্মের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতেই এই ব্যবস্থা নেয়া হয়েছে। হোম অফিস দ্বারা সংগৃহীত টাকা ইংল্যান্ড, ওয়েলস, স্কটল্যান্ড এবং উত্তর আয়ারল্যান্ডের স্বাস্থ্য বিভাগের জন্য পাস করা হবে।
স্বাস্থ্য মন্ত্রী লর্ড হই বলেন, বিনামূল্যে সবার চিকিৎসাসেবা পাওয়াতে অবৈধ অভিবাসীরাও এই সুযোগ নিচ্ছে এবং অবৈধ অভিবাসীদের এই দেশে আসতে উৎসাহী করছে। এই আইন জাতীয় স্বার্থের ক্ষেত্রে একটি মাইলফলক হিসাবে উল্লেখ করেন তিনি।

সূত্র : মানবকণ্ঠ

সংবাদটি শেয়ার করুন

Developed by: