রবিবার, ১৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

বোরখা আপনার বাপ-দাদার সম্পত্তি নয়: চরমোনাই পীর



22. chormonaiনিউজ ডেস্ক::
বোরখা পরে কলেজে আসা যাবেনা সমাজকল্যান মন্ত্রীর এমন মন্তব্যের তীব্র নিন্দা জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর), বলেছেন ‘বোরখা আপনার বাপ-দাদার সম্পত্তি নয়।’ এই ধরনের নাস্তিক, ইসলামবিরোধী মন্ত্রীদের অপসারন করে শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলামী আন্দোলন আয়োজিত মানববন্ধনে বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন। ‘জনমনে শান্তি ও স্বস্তি ফিরিয়ে আনার লক্ষ্যে চলমান রাজনৈতিক সংকট ও সহিংসতা নিরসনে অবিলম্বে উদ্দ্যেগ গ্রহনের দাবিতে’ গাবতলী থেকে যাত্রাবাড়ি ১৭ কিলোমিটার ব্যপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সবাই সাদা পতাকা হতে অবস্থান নেয়।
তিনি বলেন, দেশের সকল প্রকার দায়দায়িত্ব প্রধানমন্ত্রীকেই নিতে হবে, তাই বর্তমান রাজনৈতিক সংকট নিরসনে সংলাপের কার্যকরী পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম চরমোনাই পীর। একই সাথে রাজনীতির নামে মানুষ পুড়িয়ে মারার রাজনীতি থেকে সরে আসতে বিএনপি জোটকে আহ্বান জানান তিনি। অন্যথায় কঠোর থেকে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।

রেজাউল করীম বলেন, ‘সরকার ক্ষমতায় থাকার জন্য মানুষের বুকে গুলি চালাবে আর আমরা নীরব হয়ে সেটা দেখব তা হতে পারে না। মানুষ মরবে আর আপনি লাশের উপর দাড়িয়ে রাজনীতি করবেন এটা আমরা হতে দিতে পারিনা। অপরদিকে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় যাওয়ার জন্য পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করবে সেটাও বাংলার মানুষ সহ্য করবে না।’ লাশের উপর দাড়িয়ে রাজনীতি করা বাংলার মানুষ কখনোই মেনে নিবে না বলেও হুঁশিয়ারি উচ্চারন করেন তিনি।

তিনি বলেন, ‘এই রাজনৈতিক সংকট নিরসনে রাষ্ট্রপতিকে ব্যবস্থা নিতে ইসলামী আন্দোলন আহ্বান জানিয়েছিল কিন্তু তিনি দায়িত্ব পালন করেননি। তাই শান্তির দাবিতে ইসলামী আন্দোলন রাজপথে নেমে আসতে বাধ্য হয়েছে।’
শীঘ্রই এই সংকট সমাধানে সরকার উদ্যোগ গ্রহন না করলে আগামী ৮ ফেব্রুয়ারি জেলায় জেলায় সাদা পতাকা হাতে মানববন্ধন করা হবে এবং ১৩ ফেব্রুয়ারি থানা পর্যায়ে মানববন্ধন করা হবে বলে জানান তিনি।

এর পরেও সমাধান না হলে সারা দেশ থেকে সাদা পতাকা হাতে নিয়ে সাধারন জনগণ রাজধানী ঢাকাতে সমবেত হয়ে এর কঠোর থেকে কঠোরতর কর্মসূচী দেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন ইসলামী আন্দোলনের আমীর।
যে সব দেশ আল্লাহর বিধান মোতাবেক চলে সেসব দেশে শুধু মানুষ নয় পশুপাখিও শান্তিতে থাকে উল্লেখ করে বাংলাদেশে ইসলামী শাসন কায়েম করতে সবাইকে রাজপথে নেমে আসার আহ্বান জানান তিনি।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ ইউনুস আহমেদ, যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, প্রেসিডিয়াম সদস্য মোসাদ্দেক বীন আলমাদানী, প্রেসিডিয়াম সদস্য মাওলানা নুরুল হুদা, ঢাকা মহানগরীর সভাপতি অধ্যাপক এটি,এম হেমায়েত উদ্দীন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: