সোমবার, ৮ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

বৃটেনের জেলা জাজ নিযুক্ত হলেন ওসমানীনগরের লুৎফুর রহমান



নিউজ ডেস্ক:: এবার আরো এক বৃটিশ বাংলাদেশী বৃটেনে ডিস্ট্রিক (জেলা) জাজ নিযুক্ত হলেন। তিনি হলেন লুৎফুর রহমান। সম্প্রতি ব্রিটেনের রানী দ্বিতীয় এলিবেথ তাঁকে জেলা জাজ হিসাবে নিয়োগ দেন। গত ৪ নভেম্বর বৃটেনের প্রধান বিচারপতি তাকে ক্যানটারবারি কম্বাইন্ড কোর্ট দক্ষিণ ইস্টার্ন সার্কিট সেন্টারে নিয়োগ দেন। ৪৬ বছর বয়স্ক লুৎফুর রহমান ১৯৯৬ সালে বার এট ল’ সম্পন্ন করে বিভিন্ন ল’চেম্বারে প্রাকটিস করেন।

২০০৪ সালে তিনি রোড ইউজার চার্জিং ট্রাইব্যুালের অ্যাডজুডিকেটর হিসাবে নিয়োগ লাভ করেন। ২০১১ সালে তাঁকে প্রপার্টি চেম্বার এবং সোশ্যাল এনটাইটেলমেন্ট চেম্বারে প্রথমস্তরের ট্রাইব্যুনালের বিচারক হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি ২০১৩ এবং ২০১৪ সালে ইমিগ্রেশন এবং এসাইলাম চেম্বারে বসার জন্য ডেপুটি জেলা জাজ হিসাবে নিয়োগ পান।

মরহুম হাজী আব্বাস মিয়া ও শরিফা খাতুনের ছেলে লুৎফুর রহমানের পৈত্রিক নিবাস সিলেটের ওসমানী নগর উপজেলার হামতন পুর গ্রামে। বর্তমানে তিনি স্ত্রী, দুই ছেলে এক মেয়ে নিয়ে কেন্টে বসবাস করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: