রবিবার, ১৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

বিশ্ব গণমাধ্যম স্বাধীনতা সূচকে বাংলাদেশ ১৪৬তম



image_217962.16নিউজ ডেস্ক ::
বিশ্ব গণমাধ্যম স্বাধীনতা সূচকে বাংলাদেশের অবস্থানের কোনো উন্নতি হয়নি। গত বছরের মতো এবারও বাংলাদেশের অবস্থান ১৪৬তম। ১৮০টি দেশ নিয়ে প্রতিবছর এ সূচক প্রকাশ করে ফ্রান্সভিত্তিক সংস্থা রিপোর্টার্স উইদআউট বর্ডারস। ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ২০১৫ ইনডেক্সে প্রথম স্থানে রয়েছে ফিনল্যান্ড। এরপর রয়েছে যথাক্রমে নরওয়ে, ডেনমার্ক, নেদারল্যান্ডস ও সুইডেনের নাম।

চলতি বছর দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে প্রথম স্থানে রয়েছে ভুটান। দেশটির অবস্থান ১০৪তম। গত বছর দেশটির অবস্থান ছিল ৯২তম। অর্থাৎ গণমাধ্যমের স্বাধীনতার দিক থেকে দেশটির অবস্থান পিছিয়েছে। ভুটানের পর ১০৫তম স্থানে রয়েছে নেপাল। আগের বছর দেশটির অবস্থান ছিল ১২০তম।

অন্যদিকে, চলতি বছর ভারতের অবস্থান ১৩৬তম। আগের বছর ছিল ১৪০তম। এ বছর পাকিস্থান রয়েছে ১৫৯তম স্থানে, যা গত বছর ছিল ১৫৮। চলতি বছর আফিগানিস্তানের অবস্থান ১২২। এর আগের বছর ছিল ১২৮তম। শ্রীলংকার বর্তমান অবস্থান ১৬৫তম। গত বছরও ছিল ১৬৫তম। এছাড়া পার্শ্ববর্তী মিয়ানমারের এবারের অবস্থান ১৪৪তম। ২০১৪ সালে ছিল ১৪৫তম।

ডেইলি সিলেট ডেস্ক :: হবিগঞ্জের বানিয়াচং উপজেলার হালুয়ার হাওর থেকে বজলু মিয়া (৫০) নামে এক কৃষকের গলা কাটা মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (০৪ মে ) সকাল ১১টার দিকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

মৃত বজলু মিয়ার বাড়ি একই উপজেলার কুশ্বার খাগাউড়া গ্রামে।

স্থানীয়রা জানান, রোববার রাতে গ্রামের পাশের হালুয়ার হাওরে খলায় রাখা ধান পাহারা দিতে যান বজলু। সোমবার সকালে ওই এলাকায় স্থানীয়রা তার গলা কাটা মৃতদেহ পড়ে থাকতে দেখে থানায় খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে পাঠায়।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্মলেন্দু চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করে জানান, হত্যাকাণ্ডের কারণ জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: