বুধবার, ২৭ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

বিশ্বকাপে টাইগারদের আগের ১৫ সদস্যই চূড়ান্ত



স্পোর্টস ডেস্ক:: আসন্ন ২০১৯ বিশ্বকাপের জন্য গত ১৬ এপ্রিল (মঙ্গলবার) ঘোষণা করা ১৫ সদস্যের স্কোয়াডের ওপরই ভরসা রাখছেন নির্বাচকরা। বিনা অনুমতিতে ২৩ মে পর্যন্ত দলে পরিবর্তন আনার সুযোগ থাকায় সদ্য শেষ হওয়া আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ শেষে পারফরম্যান্সের ভিত্তিতে দলে পরিবর্তন আসার সম্ভাবনা ছিল। তবে আগের স্কোয়াডে থাকা ১৫ সদস্যের দলই ত্রিদেশীয় সিরিজ জেতাতে দারুণ ভূমিকা রাখে। ফলে বিশ্বকাপে আর কোনো পরিবর্তন না এনে তাদের ওপরই ভরসা করেছেন নির্বাচকরা।

নির্বাচকের পাশাপাশি ওই সিরিজে টিম ম্যানেজারের দায়িত্বে থাকা মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘ইংল্যান্ড বিশ্বকাপের জন্য আগেই ঘোষণা হওয়া ১৫ জনের ওপরই আমরা আত্মবিশ্বাসী। দলের সবাই পারফরম্যান্স করে নিজেদের প্রমাণ করেছে, তাই এই দলটিকেই আমরা বেছে নিয়েছি।’

১৫ সদস্যের এই দলে মূলত পেসার আবু জায়েদ রাহি ও ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে প্রশ্ন ছিল। তবে ত্রিদেশীয় সিরিজে দু’জনই নিজেদের পারফরম্যান্সে আলোকিত করেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে মোসাদ্দেকের ঝড়ো ব্যাটিংয়ে জয় পায় বাংলাদেশ। আর গ্রুপ পর্বের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই ৫৮ রানে ৫ উইকেট তুলে নেন রাহি।

দলের অন্য দুই সদস্য লিটন দাশ ও রুবেল হোসেনের দিকেও সমালোচকরা আঙুল তোলেন। তবে সেই জবাবও তারা দিয়েছেন। আইরিশদের বিপক্ষে ৬৭ বলে লিটনের ৭৬ ও একই ম্যাচে ৪১ রানে একটি উইকেট পান রুবেল।

রিজার্ভ ক্রিকেটার হিসেবে তাসকিন আহমেদ, ফরহাদ রেজা, নাঈম হাসান ও ইয়াসির আলী আয়ারল্যান্ড সফরে টাইগারদের সঙ্গে থাকলেও কোনো ম্যাচেই তারা খেলার সুযোগ পাননি। ইতোমধ্যে তারা দেশে ফিরেও এসেছেন। তবে বিশ্বকাপের স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে ঢাকায় অনুশীলনে যোগ দিয়েছেন। এছাড়া ইমরুল কায়েস ও তাইজুল ইসলামকে জুলাইয়ে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে খেলার জন্য প্রস্তুত করা হচ্ছে।

ত্রিদেশীয় সিরিজ জয়ের পর দলের বেশিরভাগ সদস্যই ইংল্যান্ডের লেস্টার অনুশীলনের জন্য চলে গেছেন। তবে ছুটি কাটাতে দেশে ফিরেছিলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। পরিবারের সঙ্গে দুবাইয়ে দেখা করতে যান ওপেনার তামিম ইকবাল। কিন্তু আজই মাশরাফি ও তামিমের দলের সঙ্গে যুক্ত হওয়ার কথা। যেখানে পাকিস্তান ও ভারতের বিপক্ষে আগামী ২৬ ও ২৮ মে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে এবারের বিশ্বকাপের পর্দা উঠছে। আর ২ জুন লন্ডনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

স্কোয়াড: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু জায়েদ রাহি, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মেহেদি হাসান মিরাজ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: