বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

বিশিষ্ট অভিনেতা খলিল আর নেই



actor-khalil-kholil-bangladeshবিনোদন ডেস্ক ::

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট চলচ্চিত্রাভিনেতা খলিল উল্লাহ খান (৮০) মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহে…রাজিউন)।

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ১০টায় তিনি মারা যান। তিনি দীর্ঘদিন যাবৎ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন।

অভিনেতা খলিল এ পর্যন্ত প্রায় ৮০০ ছবিতে অভিনয় করেছেন। প্রয়াত পরিচালক আলমগীর কুমকুম পরিচালিত ‘গুন্ডা’ ছবিতে অভিনয়ের জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এই ছবিতে তার সাথে অভিনয় করেছিলেন নায়করাজ রাজ্জাক, আলমগীর ও কবরীসহ আরও অনেকে।

খলিল অভিনীত প্রথম চলচ্চিত্র কলিম শরাফী ও জহির রায়হান পরিচালিত সোনার কাজল। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করেছিলেন সুমিতা দেবী ও সুলতানা জামান।

নায়ক হিসেবে খলিল অভিনয় করেছেন কাজল, প্রীত না জানে রীত, জংলী ফুল, বেগানাসহ আরও বেশ কয়েকটি ছবিতে।

চলচ্চিত্রে নায়ক হিসেবে তিনি শবনমের সাথে জুটিবদ্ধ হয়েই সবচেয়ে বেশি ছবিতে অভিনয় করেছেন।

তার অন্যান্য উল্লেখযোগ্য ছবিগুলো হচ্ছে পুনম কি রাত, অশান্ত ঢেউ, ক্যায়সে কাহু, উলঝান, সমাপ্তি, তানসেন, নদের চাঁদ, মাটির ঘর, রাজা, মিন্টু আমার নাম, কন্যা বদল, যৌতুক, আয়না, মাটির পুতুল, আওয়াজ, নবাব ইত্যাদি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: