শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

বিনা দোষে ৩৬ বছর কারাভোগ, ক্ষমা চাইলেন বিচারক



নিউজ ডেস্ক:: ৩৬ বছর কারাভোগ করার পর নির্দোষ প্রমাণিত হওয়ায় যুক্তরাষ্ট্রের কারাগার থেকে মুক্তি পেয়েছেন তিন ব্যক্তি। এ ঘটনায় ওই তিনজনের কাছে ক্ষমাও চেয়েছেন বিচারক। মেরিল্যান্ডের কারাগার থেকে মঙ্গলবার মুক্তি পান তারা। খবর ওয়াশিংটন পোস্ট। মুক্তিপ্রাপ্ত তিনজন হলেন- আলফ্রেড চেস্টনট, র‌্যানসাম ওয়াটকিনস ও অ্যান্ড্রু স্টুয়ার্ট। তারা পরস্পর বন্ধু ও একসঙ্গে পড়ালেখা করতেন।

১৯৮৪ সালে এক কিশোরকে খুনের অভিযোগ আনা হয়েছিল তাদের বিরুদ্ধে। সেই সময় তিনজনের বয়স ছিল ১৬ বছর। এখন ৫০। অপরাধ না করেও জেল খাটার কারণে তিনজনের কাছে ক্ষমা চেয়েছেন বিচারক চার্লস পিটারস।

তিনি বলেছেন, ‘বিচার ব্যবস্থার পক্ষ থেকে আমি বলতে চাই, আপনাদের জন্য এতটুকু যথেষ্ট নয়। সবার কাছে ক্ষমা চাচ্ছি আমি।’ ৩৬ বছর আগে বাল্টিমোরে ১৪ বছর বয়সী এক কিশোর স্কুলে যাওয়ার সময় দুর্বৃত্তের গুলিতে খুন হয়।

চলতি বছরের শুরুতে মামলাটি আবার আদালতে তোলা হলে আসামিপক্ষের আইনজীবী প্রমাণ করেন, ওই কিশোরকে আরেকজন গুলি করে পালিয়ে যায়। তবে যার গুলিতে ওই কিশোর নিহত হয়েছিল সেই বন্দুকধারী ২০০২ সালে নিহত হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: