শনিবার, ৮ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «  

বিনাপ্রতিদ্বন্দিতায় আ.লীগকে ক্ষমতায় যেতে দেয়া হবে না: মির্জা ফখরুল



1. fokhrulনিউজ ডেস্ক::
ভোটছাড়া বিনাপ্রতিদ্বন্দিতায় আওয়ামী লীগকে আর ক্ষমতায় যেতে দেয়া হবে না বলে হুশিয়ারী দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জাতীয় পে স্কেল ঘোষণায় সাধারণ মানুষের জীবন যাত্রায় প্রভাব পড়বে বলেও আশঙ্কা করেন তিনি।
সোমবার বিকেলে ব্রাক্ষ্মনবাড়িয়া জাতীয় বীর আব্দুস কুদ্দুস মাখন পৌরমুক্ত মঞ্চে ব্রাক্ষ্মনবাড়িয়া জেলার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ অতিতে ও ক্ষমতায় টিকে থাকতে জরুরী অবস্থা,বাকশাল কায়েম করেছিল কিন্তু টিকে থাকতে পারে নাই। তার গুম-খুন,মামলা দিয়ে টিকে থাকতে চায়। টিকে থাকতে পারবে না। ভোট ছাড়া এদেশের জনগণ প্রতিনিধি দেখতে চায় না।
আন্দোলনে নামলে চামড়া তুলে ও পা ভেংগে দেওয়া হবে আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যর জবাবে মির্জা ফখরুল বলেন, পুলিশ, র‌্যাব ছেড়ে রাস্তায় আসুন কে কার পা ভাংবে জনগণ নির্বারন করবে। জনগণ আপনাদের সঠিক জবাব দেবে।

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান মুত্যুর পর বিএনপিকে ভাঙ্গার জন্য বারবার ষড়যন্ত্র করা হচ্ছে। স্বৈরাচারী এরশাদ বিএনপিকে ভাঙ্গার করেছিল সফল হয়নি বরং তার পতন হয়েছে। তেমনি আওয়ামী লীগ বিএনপিকে ভাঙ্গার চেষ্টা করছে তারাও সফল হবে না। বিএনপিকে এদেশের জনগণ ভালবেশে তিন বার ক্ষমতায় এনেছে।
বিএনপির এই মূখপাত্র বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা শেখ হাসিনাকে গণতন্ত্রের মানস কন্যা দাবি করেন। যে মানসকন্যা জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়। সত্য কথা বলার জন্য সম্পাদকদের জেলে নেয়। মানুষের অধিকারের জন্য আন্দোলন করলে পুলিশ দিয়ে গুলি করে নিরহ মানুষ হত্যা করে। বিনা কারনে মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের জেলে পুড়ে রাখে একেমন মানসকন্যা। এই মানস কন্যাকে জনগণ চায় না, বিশ^াস করে না।
জেলা সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, এঅবৈধ সরকার বেলকি দেখিয়ে মানুষকে বোকা বানিয়ে কুত্তা মার্কা নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করেছে। যে নির্বাচন দেশে ও বিদেশের সবাই বলছে এ নির্বাচন ছিল ত্রুটিপূর্ন। এতে জনগণ ও সব দলের অংশগ্রহন ছিল নাএবং জনগণের আশার প্রতিফলন ঘটেনি।
বিচার বিভাগ পুলিশের চেয়ে ভয়ংকর বলে দাবি করে ফখরুল বলেন, শেখ হাসিনার নামের ১৫টি মামলা তুলে নিয়েছে অথচ বিএনপি চেয়ারপারসনের নামের মামলা চালিয়ে হয়রানি করছে। সরকার গণতন্ত্রের সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। জাতীয় সম্প্রচারনীতি মালা করে মিডিয়া,অভিশংসন করে বিচার বিভাগসহ দুদুক, নির্বাচন কমিশনকে ধ্বংস করে দিয়েছে।

ব্রাক্ষ্মনবাড়িয়া এই জেলা সম্মেলন ৬ বছর পর অনুষ্ঠিত হচ্ছে। এ জেলায় ৮ টি উপজেলা ও ৫টি পৌরসভা আছে।
ব্রাক্ষ্মনবাড়িয়া জেলার সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচির সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা উকিল আব্দুস সাত্তার ভূইয়া, মুসফিকুর রহমান , বিএনপির যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, চট্রগ্রাম বিভাগের সভাপতি গোলাম আকবর খন্দকার, আব্দুস সাত্তার ভূইয়া, বিএনপির সহ আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট খোরশেদ আলম, সাবেক সংসদ সদস্য এম এ খালেক, কাজী আনোয়ার হোসেন, নির্বাহীর কমিটির সদস্য তকদির হোসেন জসিম, রফিক শিকদার প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: