শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

বিজিবি-বিএসএফ ইস্যু নিয়ে মুখ খুললেন আসিফ নজরুল



নিউজ ডেস্ক:: সম্প্রতি বিজিবির গুলিতে বিএসএফ সদস্য নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে দুই দেশেই বেশ আলোচনা চলছে। এবার সেই হাওয়ায় গা ভাসালেন বাংলাদেশের প্রতিটি সমসাময়িক বিষয়ে সবসময় নিজের মতামত দেয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

শনিবার সকাল ৯টা ১৫ মিনিটে নিজের ভেরিফাইড ফেসবুক একাউন্ট থেকে তিনি এই বিষয়ে একটি স্ট্যাটাস দেন। পাঠকদের জন্য তার সেই স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘দুদিন অপেক্ষা করলাম বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের জন্য।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী, আপনি না নিজের দেশের মানুষের হত্যাকে জায়েজ করেছিলেন? বলেছিলেন যে অবৈধভাবে সীমান্ত পার হয় বা চুরি করতে যায় বলে তাদেরকে ভারতীয় সীমান্তে হত্যা করা হয়।

আপনাকে প্রশ্ন করি, অবৈধভাবে মাছ চুরি করতে এসেছিল বলে ভারতের জেলেদের কি গুলি করেছিল বিজিবি? আপনার বক্তব্যমতে তাদেরকে কি হত্যা করা উচিত ছিল বিজিবি-র? একথা বলা কি উচিত হবে আপনার? হবে না। তাহলে নিজের দেশের মানুষকে যখন হত্যা করা হয় তখন কেন তার সাফা গান আপনি? নিজের দেশের মানুষের জীবন এতো কেন তুচ্ছ আপনার কাছে? ভারত খুন করলেও তার পক্ষে কেন বলতে হবে আপনাকে?

বাংলাদেশের মানুষ হয়ে, মুক্তিযোদ্ধার দেশের মানুষ হয়ে অন্যদেশের প্রতি এতো নতজানু কিভাবে হন আপনি?’

সংবাদটি শেয়ার করুন

Developed by: