বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

‘বিএনপিকে রাজনীতি থেকে বঞ্চিত করা হচ্ছে’



18. moududনিউজ ডেস্ক::
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ অভিযোগ করে বলেছেন, বিএনপিকে রাজনীতি থেকে বঞ্চিত করা হচ্ছে। তিনি বলেন, সব গণতান্ত্রিক শক্তির ভূমিকা রাখার সুযোগ করে দেওয়া সরকারের দায়িত্ব। অন্যথায় উগ্রপন্থীদের আবির্ভাব হলে এর দায় সরকারকে নিতে হবে। আজ শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে মওদুদ আহমদ এই মন্তব্য করেন। দলের প্রয়াত নেতা নাসির উদ্দিন আহমদ পিন্টুর স্মরণ ও শবে মেরাজ উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠানটির আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি।

মওদুদ আহমদ বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল। বর্তমান প্রেক্ষাপটে গণাতান্ত্রিক শক্তিগুলোকে দুর্বল করে দেওয়া হচ্ছে। তিনি অভিযোগ করেন, বিএনপিকে গণতান্ত্রিক রাজনৈতিক চর্চা করতে দেওয়া হচ্ছে না। তিনি বলেন, এটি জনগণ বা সরকার কারো জন্যই ভালো নয়। সব দলের সভা-সমাবেশ করার অধিকার থাকতে হবে।

কারাগারে পিন্টুর মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন মওদুদ আহমদ। তিনি বলেন, পিন্টুর মৃত্যু নিয়ে যে সব প্রশ্ন মানুষের মনে এসেছে, সেসব সন্দেহ দূর করতে সরকারের নিজেদের স্বার্থেই বিচার বিভাগীয় তদন্ত কমিটি করে রহস্য পরিষ্কার করা উচিত। তাঁর মৃত্যুর পেছনে কোনো ষড়যন্ত্র আছে কি না—তদন্ত কমিটি তাও বের করবে।

ঢাকা মহানগর বিএনপির সদস্যসচিব হাবিব উন নবী খানও পিন্টুর মৃত্যু তদন্তে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন। তিনি বলেন, যাঁরা এর কুশীলব, একদিন অবশ্যই তাঁদের বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: