সোমবার, ১২ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

বিআরটিসি’র আগের সুনাম আছে বলে মনে করি না: কাদের



নিউজ ডেস্ক:: সরকারি মালিকানাধীন পরিবহন সংস্থা বিআরটিসির আগের সেই সুনাম বর্তমানে আছে বলে মনে করেন না স্বয়ং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার রাজধানীর মতিঝিলে বিআরটিসি’র সভাকক্ষে তাদের ঈদ স্পেশাল সার্ভিস পর্যালোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সভায় বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) কর্মকর্তাদের হুঁশিয়ারি দিয়ে ওবায়দুল কাদের বলেন, বিআরটিসি দেউলিয়া হলে আপনারাও দেউলিয়া হবেন। রমজান মাস সংযমের মাস। এ মাসে ইনকামটা একটু কম করলে কী হয়? বিআরটিসি যেন আগের মতো সুনামের ধারায় ফিরে আসে, সেদিক বিবেচনা করে নতুন দৃষ্টান্ত স্থাপন করুন। সৎ ও পরিচ্ছন্নভাবে বিআরটিসিকে পরিচালনা করলে জনগণের সামনে সুনাম অক্ষুন্ন থাকবে।

তিনি বলেন, বর্তমানে বিআরটিসির আগের সেই সুনাম আছে বলে আমি মনে করি না। এবার বিআরটিসির আগের বাসগুলোর সঙ্গে নতুন ২৫৩টি বাস যুক্ত হয়েছে। আপনারাও বিআরটিসিকে আকর্ষণীয় করতে নতুন করে শপথ করুন।

ওবায়দুল কাদের বলেন, সড়ক পথে স্বস্তিদায়ক যাত্রার নিশ্চয়তা দিতে পারবো- এমন একটা অবস্থানে আমরা পৌঁছেছি। ঈদের আগেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতু খুলে দেওয়া হয়েছে। এখন ঢাকা থেকে চার ঘণ্টায় চট্টগ্রাম পৌঁছে যাওয়া যাবে বলেই আশা করছি।

তিনি বলেন, এছাড়া ঈদের সময় বিআরটিসির ১১৪২টি বাস আন্তঃজেলায় যাত্রী পরিবহনে নিয়োজিত থাকবে। এর মধ্যে ২৫৩টি নতুন বাস যুক্ত করা হয়েছে। ঈদের সময় গণপরিবহনের সংকট নিরসনে বিআরটিসি সহায়ক ভূমিকা পালন করবে।

এদিকে টঙ্গী-গাজীপুর সড়কের যানজটের ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, কাচপুর-মেঘনা-গোমতী সেতু খুলে দেওয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কোনো যানজট থাকবে না। উত্তরবঙ্গগামী টাঙ্গাইল সড়কের দু’টি ফ্লাইওভার ও চারটি আন্ডারপাস খুলে দেওয়ায় সেখানেও কোনো যানজট থাকবে না। তবে টঙ্গী থেকে গাজীপুর পর্যন্ত রাস্তায় কিছুটা সমস্যা হতে পারে।

এ সমস্যা নিরসনে মুক্তিযোদ্ধা মন্ত্রীকে সভাপতি করে একটি কমিটি করেছি। এ কমিটি যানজট নিরসন করতে পারবে বলে আশা করছি। এছাড়া সিটি করপোরেশনের তত্ত্বাবধানে টঙ্গী থেকে গাজীপুর পর্যন্ত সড়কে ৩শ স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: