শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

বাংলাদেশ ব্যাংকে ডিজিটাল মার্কেটিংয়ের খসড়া নীতিমালা জমা দেবে বেসিস



নিউজ ডেস্ক:: ডিজিটাল মার্কেটিংয়ের জন্য একটি নীতিমালার খসড়া শিগগিরই বাংলাদেশ ব্যাংকে জমা দেবে তথ্যপ্রযুক্তি খাতের ব্যবসায়ীদের অন্যতম শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। বেসিস সূত্রে এ তথ্য জানা গেছে।

বেসিস বলছে, ডিজিটাল মার্কেটিং নীতিমালা ও ব্যবসার স্বার্থে আলাদা ক্রেডিট কার্ড সংক্রান্ত একটি প্রস্তাবনা শিগগিরই বাংলাদেশ ব্যাংকের কাছে জমা দেওয়া হবে।খোঁজ নিয়ে জানা গেছে, বর্তমানে বাংলাদেশে ডিজিটাল মার্কেটিংয়ের ক্ষেত্রে কোনো নীতিমালায় নেই। অর্থ লেনদেনে ট্রাভেল কোটাও কম।

এ প্রসঙ্গে আলাপকালে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর জানান, ডিজিটাল মার্কেটিং থেকে বর্তমানে সরকার ৫ কোটি টাকার মতো রাজস্ব পাচ্ছে। কিন্তু আমাদের মতে এটি ৩০০ থেকে ৪০০ কোটি টাকা হওয়া উচিত। বিকল্প ক্রেডিট কার্ড ও নীতিমালা তৈরি হলে সরকারের রাজস্ব বাড়বে এবং অর্থের লেনদেনও হবে বৈধভাবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: