বুধবার, ২৭ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

বাংলাদেশে নয়, উদ্ধারকৃতদের নেয়া হচ্ছে অজ্ঞাতস্থানে



18. bbc newsনিউজ ডেস্ক::
আন্দামান সাগর থেকে উদ্ধার করা ৭২৭ জন অভিবাসন প্রত্যাশীকে বাংলাদেশের জলসীমায় নয়, সমূদ্রে একটি নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হচ্ছে বলে দাবি করেছেন মিয়ানমারের একজন মন্ত্রী। এর আগে আগে বার্তা সংস্থা রয়টার্স মিয়ানমারের তথ্যমন্ত্রী ইয়ে টুটকে উদ্ধৃত করে এক খবরে জানিয়েছিল, মিয়ানমারের নৌবাহিনী এদের বাংলাদেশের জলসীমায় নিয়ে যাচ্ছে। মিয়ানমারের তথ্যমন্ত্রী ইয়ে টুট এক এই বক্তব্য সংশোধন করে বলছেন, বাংলাদেশে নয়, তাদের সমূদ্রের একটি নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হচ্ছে তাদের পরিচয় যাচাই-বাছাইয়ের জন্য।

তিনি আরও জানিয়েছেন, এই কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। তবে এদের ঠিক কোথায় নেয়া হচ্ছে, নিরাপত্তা এবর অজুহাতে সেটি জানাতে তিনি অস্বীকৃতি জানান।
গত শুক্রবার আন্দামান সাগরে এক মাছ ধরা ট্রলার থেকে এই অভিবাসীদের উদ্ধার করে মিয়ানমারের নৌবাহিনী। উদ্ধারকৃতদের বেশিরভাগই মিয়ানমারের রোহিঙ্গা মুসলিম সম্প্রদায়ের বলে মনে করা হচ্ছ। মিয়ানমার সরকার রোহিঙ্গাদের নিজেদের নাগরিক বলে স্বীকৃতি দেয় না।

সংবাদটি শেয়ার করুন

Developed by: