শনিবার, ২৮ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

বাংলাদেশে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’!



নিউজ ডেস্ক:: বঙ্গোপসাগরে দানা বাঁধতে চলেছে ঘূর্ণিঝড়। পশ্চিমবঙ্গের আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে, আন্দামানু নিকোবর দ্বীপপুঞ্জের কাছে একটি লঘুচাপ দানা বেঁধে গভীর হতে চলেছে। আগামী বুধবার (৬ নভেম্বর) রাতের দিকে সেটি পরিণত হতে পারে ঘূর্ণিঝড়ে।

এর নামকরণ করা হতে পারে ‘বুলবুল’। আপাতত লঘুচাপটি বাংলাদেশের খেপুপাড়া থেকে ৯৯০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পশ্চিম দিকে রয়েছে। এর প্রভাবে শুক্রবার (৮ নভেম্বর) থেকেই পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপকূলবর্তী অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তাল হবে সমুদ্র। মত্স্যজীবীদের তাই বৃহস্পতিবার (৭ নভেম্বর) থেকেই সমুদ্রে না যাওয়ার অনুরোধ করা হয়েছে।

আবহাওয়া দপ্তর আইএমডি আরো জানিয়েছে, লঘুচাপটি দক্ষিণ পূর্ব ও উত্তর আন্দামান সাগরে অবস্থান করে ঘণ্টায় ১১ কিলোমিটার বেগে পশ্চিম দিকে এগোচ্ছে। ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার পর প্রথমে সেটি পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে এবং পরে উত্তর ও উত্তর পশ্চিম দিকে এগোবে।

আপাতত সেটির পশ্চিমবঙ্গ এবং সংলগ্ন ওড়িশা ও বাংলাদেশের দিকে এগোনোর আশঙ্কা রয়েছে। তবে ঠিক কোন দিকে যাবে তা নির্ধারণ করা যাবে এটি ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার পর।

সংবাদটি শেয়ার করুন

Developed by: