শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

বাংলাদেশের রাজনীতিতে তারেক রহমানের নেতৃত্ব অপরিহার্য : বৃটিশ এমপি



10.Birmingham BNP Meetingওবায়দুল কবীর খোকন, বার্মিংহাম::
তারেক রহমানের চিন্তা-চেতনা ও আধুনিকতা বাংলাদেশের জন্য খুবেই উপযোগী । তার মত নেতৃত্ব বাংলাদেশের মত তৃতীয় বিশ্বের দেশে অপরিহার্য বলে মন্তব্য্ করেছেন বৃটিশ লেবার পার্টির এমপি খালেদ মাহমুদ । তিনি বলেন, সম্প্রতি ইন্টানেটে এবং পেইজ বুকে বাংলাদেশের নিরীহ জনগনের উপর সরকার দলীয় কর্মী এবং রাষ্টীয় পুলিশ বাহিনীর নির্মম প্রহার এবং গুলি বর্ষনের সচিত্র প্রতিবেদন এবং বিভিন্ন ভিডিও ক্লিপ দেখে খুবেই মর্মাহত হয়েছেন । তিনি বলেন কোন গণতান্ত্রিক রাষ্ট্রে এর রকম নির্মম নির্যাচত সমিচিন নয় ।

রবিবার যুক্তরাজ্যের বার্মিংহামে আডিংটনস্থ ইমতিয়াজ রেষ্টুরেন্টে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র বার্মিংহাম শাখা আয়োজিত তাৎক্ষণিক এক প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাখেন বিএনপি’র যুগ্ম মহাসচিব (দফতরের দায়িত্বপ্রাপ্ত) এডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ ।

তিনি বলেন, বাংলাদেশে দূর্বিষহ অবস্থা বিরাজ করছে । সরকার কথায় কথা জাতীয় নেতৃবৃন্দদের বিনা অপরাধে হাস্যকর মামলা দিযে জেলে আটকে রাখছে । সরকার তাদের ক্ষমতা ঠিকিয়ে রাখার জন্য সমস্ত দেশে নেতা-কর্মীদের উপর হামলা-মামলা করে ভিতিকর অবস্থা সৃষ্টি করে রেখেছে ।তিনি বলেন, সরকারের বিরোদ্ধে প্রতিবাদের আওয়াজ আসলেই তারা ক্ষেপে উঠে ।এক ধরনের পাগলামী তাদের মধ্যে কাজ করে । তারা নিজেদের ইচ্ছেমত ইতিহাস, ভূগোল সবকিছুই আওয়ামী লীগের ইচ্ছে মত রচিত হবে । ইতিহাস রচনা করতে যে নিময় বা প্রথা অনুসরণ করা দরকার তা তারা করতে চাচ্ছেনা ।দেশ ডুবে যাক, জাতি ডুবে যাক শেখ হাসিনা এগুলো পরোয়া করছেনা, তিনি চাচ্ছেন যে কোন মূল্যেই হোক ক্ষমতাকে আখডে ধরে রাখতে ।
বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসনের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য সচিব ও সাবেক প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব মুশফিকুল ফজল আনসারী বলেন, বর্তমান সরকার গণতান্ত্রিক প্রথা ও প্রতিষ্টানকে ধ্বংশ করে দিচ্ছে । আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে ভেদাভেদ ভূলে গিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে অবতীর্ণ হতে হবে ।

বার্মিংহাম বিএনপি’র সভাপতি জালাল চৌধুরীর সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন সাবেক প্রধানমন্ত্রীর এসাইনমেন্ট অফিসার ডা. ফিরোজ মাহমুদ ইকবাল, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যানের বিশেষ উপদেষ্টা হুমায়ুন কবির, যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস, সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন সেলিম, যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি আনোয়ার হোসেন খোকন, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক নাসির আহমেদ শাহীন, সাংবাদিক মাহবুবুর রহমান, এনায়েত উল্লাহ খান জুম্মা, আব্দুল ওয়াহিদ, মজনু মিয়া, বাবরুল ইসলাম, কায়ছারুল ইসলাম সুমন, আব্দুল খালিক, রাসেল আহমদ প্রমুখ ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপি‘র সহ সাংগঠনিক সম্পাদক সুজাতুর রেজা, সাফি মিয়া আঙ্গুর, জালাল উদ্দিন আহমদ, শাহ নজরুল ইসলাম আমিন, শফিকুর রহমান, আব্দুল আজিজ গিলমান, চুনু মিয়া, সমীর আলী, কয়সর আলী শাহীন, মুজিবুর রহমান, মুশাহিদ আলী তালুকদার, আব্দুল কাইয়ূম, আব্দুল লতিফ প্রমুখ ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: