রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

বাংলাদেশকে গণতান্ত্রিক দেশ হিসেবে দেখতে চায় বিশ্ব



105040_1নিউজ ডেস্ক :: বিশ্ব সম্প্রদায় বাংলাদেশকে একটি শক্তিশালী গণতান্ত্রিক দেশ হিসেবে দেখতে চায় বলে মন্তব্য করেছেন জাতিসংঘের ডেপুটি সেক্রেটারি জেনারেল জেন এলিসন।
নিউইয়র্কে দেশের শীর্ষস্থানীয় দৈনিক প্রথম আলো’র সঙ্গে আলাপকালে তিনি এ অভিমত ব্যক্ত করেন।
প্রসঙ্গত, স্বাধীনতা দিবস উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় জাতিসংঘ বাংলাদেশ কার্যালয়ে কূটনীতিবিদদের মিলনমেলা বসে। জাতিসংঘে কর্মরত কূটনৈতিক প্রতিনিধিরা সেখানে যান।
জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এম এ মোমেন এবং তার স্ত্রী সেলিনা মোমেন আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান।
জাতিসংঘের ডেপুটি সেক্রেটারি জেনারেল জেন এলিসন কেক কেটে আন্তর্জাতিক এই মিলনমেলার উদ্বোধন করেন।
অনুষ্ঠানে তিনি বলেন, বাংলাদেশ জাতিসংঘের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য রাষ্ট্র। জাতিসংঘ সনদ বাস্তবায়ন, মানবাধিকার সংরক্ষণ, উন্নয়ন ও বিশ্বশান্তি সংরক্ষণে বাংলাদেশ বিশ্বের কাছে রোলমডেল হয়ে উঠেছে।
অনুষ্ঠানের ফাঁকে প্রথম আলোর সঙ্গে বাংলাদেশ প্রসঙ্গে কথা বলেন জাতিসংঘের ডেপুটি সেক্রেটারি জেনারেল। তিনি বলেন, বাংলাদেশের মানুষই দেশটির ভবিষ্যৎ নির্ধারণ করবে।
বিশ্ব সম্প্রদায় বাংলাদেশকে একটি শক্তিশালী গণতান্ত্রিক দেশ হিসেবে দেখতে চায় বলে উল্লেখ করেন এলিসন।
সব দল ও মতকে ধারণ করে, পরস্পরের প্রতি শ্রদ্ধা দেখিয়ে গণতন্ত্রের পথে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত রাখা হবে বলে জাতিসংঘের তিনি আশা প্রকাশ করেন।
নিউইয়র্কে অবস্থানরত প্রবাসী, মুক্তিযোদ্ধা কমিউনিটি নেতারা, সাংবাদিক, সংস্কৃতিকর্মীরা স্বাধীনতা দিবসের এই অনুষ্ঠানে যোগ দেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: