বুধবার, ১২ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

বন্ধ হবে গুগল কোড



google20150319120347তথ্যপ্রযুক্তি ডেস্ক :: আগামী বছরের জানুয়ারিতে বন্ধ হয়ে যাবে গুগলের সফটওয়্যার উন্নয়নকারী সাইট গুগল কোড। সেবাটি অনেক নেতিবাচক কাজে ব্যবহার হচ্ছে উল্লেখ করে এটি বন্ধ করার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

গুগল কোড হচ্ছে সফটওয়্যার উন্নয়নে গুগলের প্লাটফর্মের নাম। এতে সফটওয়্যার উন্নয়নে বিভিন্ন টুলস, অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস ও টেকনিক্যাল অনেক বিষয় সম্পর্কে ডেভেলপারদের সহায়তা করা হয়।

কিন্তু সাইটটি নেতিবাচক কাজে ব্যবহার হচ্ছে বলে উল্লেখ করেন সংশ্লিষ্টরা। আর সাইটটি থেকে অনেক সফটওয়্যার উন্নয়নকারী সরে গিয়ে গিটহাবসহ অন্যান্য সেবা ব্যবহার করতে শুরু করেছেন। এ কারণেই সাইটটি বন্ধ করে দেয়া হচ্ছে।

গুগল ওপেন সোর্স ব্লগে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, অনেক চেষ্টা করেও তারা সাইটটির অপব্যবহার কমাতে পারছে না। পাশাপাশি গুগল কোডের অনেক প্রতিদ্বন্দ্বী সেবা থাকার কারণে এখন গুগল কোড অনেকটাই অপ্রয়োজনীয় হয়ে পড়েছে।

এর আগে গুগল সাইটটির অপব্যবহার বন্ধ করতে নতুন প্রকল্প চালু করে। কিন্তু এতে করে সাইটটির ব্যবহার অনেকাংশে কমে যায়, যা একে অনেকাংশে নিষ্ক্রিয় করে ফেলেছে। তবে এ সেবার বিকল্প নিয়েও প্রতিষ্ঠানটি ভাবছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানানো হয়। সূত্র : এনডিটিভি

সংবাদটি শেয়ার করুন

Developed by: