মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

বনানীর আগুন: প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে যা বলল ফায়ার সার্ভিস কর্মী (ভিডিও)



নিউজ ডেস্ক:: গত বৃহস্পতিবার (২৮ মার্চ) রাজধানীর বনানীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে প্রায় শতাধিক মানুষ। আহতরা রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বনানীতে যখন বৃহস্পতিবার আগুন নিয়ন্ত্রণের জন্য চেষ্টা করছিলেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তখন ফায়ার সার্ভিসের এক কর্মীর কথোপকথনের একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এই ভিডিওটি শেয়ার করেছেন আর জে কিবরিয়া নামে একজন ফেসবুক ব্যবহারকারী।

সেই ভিডিওতে একজন ফায়ার সার্ভিসের কর্মীকে বলতে শোনা গেছে, ‘পানির আরও প্রেসার দেন। এই এখানে আরও একজন আছে। এইখানে এইখানে…। আসলে ভাইয়েরা অনেক চেষ্টা করতেছে, অনেক চেষ্টা করতেছে। আমি জানি লাখ লাখ মানুষ, লাখ লাখ মানুষ বলব না। কোটি কোটি মানুষ আজকে ফায়ার ব্রিগেডদের দোষারোপ করতেছে। আমি জানি আমি নিজেও হয়তো নিচে থাকলে এটা করতাম।

কিন্তু বাস্তবতা হচ্ছে তারা অনেক চেষ্টা করতেছে।তাদের ইন্সট্রুমেন্ট আরও আধুনিক হওয়া দরকার। আরও আধুনিক সরঞ্জাম দরকার। আর এগুলো বলার উদ্দেশ্য সাধারণ মানুষকে শোনানোর জন্য না। এগুলো বলার উদ্দেশ্য হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাকে বলতেছি। আমাদের দেশে যেভাবে মানে আগুনে বিল্ডিংয়ে বাসাবড়ির মানুষ যেভাবে পুড়ে মারা যাচ্ছে। আপনি আরও সচেতন হোন। আরও আধুনিক ইন্সট্রুমেন্ট আনেন। এখানে তারা পর্যাপ্ত ইন্সট্রুমেন্টের কারণে, আধুনিক ইন্সট্রুমেন্ট না থাকার কারণে তারা চাইলেও অনেক কিছু করতে পারে না।

এদিকে একটু লক্ষ্য করেন…। আমার এখান থেকে আর ১০ হাত দূরে একটা লোক আধা ঘন্টা ধরে, তার সামনে যাইতে পারতাছিনা। কারণ আমাদের যে চঙ্গা, মই সিস্টেম তা আর যাচ্ছে না। এর চাইতে আর যাচ্ছে না। এ জন্য ওই লোকটাকে এখনও রিসকিউ করতে পারি নাই। নিরাপদে আনতে পারি নাই। আল্লাহ তুমি হেফাজত কর, ওই যে উপরে আরও একজন আছে। আপনারা দয়া করে এই ভিডিওটা অবশ্যই শেয়ার করবেন। কারণ আমাদের যে দুর্বলতা, আমাদের যে পর্যাপ্ত ইন্সট্রুমেন্ট নাই, যেভাবে যে রকম যন্ত্রপাতি থাকার কথা ওগুলো ওভাবে নাই। আমরা আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এই বার্তাটা পৌঁছে দিতে চাই এবং আমরা খুব শিগগিরই এটার একটা ভালো সমাধান চাই।’

সংবাদটি শেয়ার করুন

Developed by: