রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

বদলে যাচ্ছে ঢাকা-সিলেট রুটের ট্রেনের সময়সূচি



নিউজ ডেস্ক:: ঢাকা-সিলেট রুটের ট্রেনের সময়সূচি বদলে যাচ্ছে। এ রুটে ৪টি ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আসছে। তবে সময়সূচি পরিবর্তনের কোনো নির্দেশনা পায়নি সিলেট রেলওয়ে কতৃপক্ষ। সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে আগামী ১৬ ডিসেম্বর এটি কার্যকর হতে পারে বলে।

রেলওয়ের একটি সুত্রে জানা গেছে, নতুন টাইম টেবিলে পূর্বাঞ্চলে ৪৮টি ট্রেনের মধ্যে ২৮টির এবং পশ্চিমাঞ্চলের ৫৬টি ট্রেনের মধ্যে ৩৯টি ট্রেনের সময়সূচি পরিবর্তন হচ্ছে। যাত্রার সময় পরিবর্তনের পাশাপাশি গন্তব্যে পৌঁছার সময়ও বাড়ছে অধিকাংশ ট্রেনের। এছাড়াও নতুন টাইম টেবিলে সিংহভাগ ট্রেনের রানিং টাইম (প্রারম্ভিক স্টেশন থেকে গন্তব্যে পৌঁছার সময়) বাড়ানো হচ্ছে।

জানতে চাইলে রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ বলেন, ‘নতুন টাইম টেবিলের সময়সূচি পরিবর্তনের বিষয়ে একাধিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যে এটি কার্যকর হওয়ার কথা রয়েছে। তবে সময়সূচি পরিবর্তনসহ টাইম টেবিল কার্যকরের তারিখ এখনো চূড়ান্ত হয়নি।’

এদিকে এখনও সময়সূচি পরিবর্তনের চূড়ান্ত কোনো নির্দেশনা না আসলেও প্রস্তাবিত নতুন টাইম টেবিল অনুযায়ী ঢাকা-সিলেট রুটের পারাবত সকাল ৬টা ৩৫ মিনিটের পরিবর্তে ৬টা ২০ মিনিটে, পারাবত সিলেট থেকে বেলা ৩টার পরিবর্তে ৩টা ৪৫ মিনিটে, সিলেটগামী জয়ন্তিকা ঢাকা থেকে বেলা ১১টা ১৫ মিনিটের পরিবর্তে দুপুর ১২টা, ঢাকাগামী জয়ন্তিকা সিলেট থেকে সকাল ৮টা ৪০-এর পরিবর্তে বেলা ১১টা ১৫ মিনিটে, সিলেটগামী উপবন ঢাকা থেকে রাত ৯টা ৫০-এর পরিবর্তে ছাড়বে ৮টা ৩০ মিনিটে, ঢাকাগামী উপবন সিলেট থেকে রাত ১০টার পরিবর্তে ১১টা ৩০ মিনিটে এবং ঢাকাগামী কালনী সিলেট থেকে সকাল ৭টার পরিবর্তে ছাড়বে ৬টা ১৫ মিনিটে।

আগামী ১৬ ডিসেম্বর এটি কার্যকর হতে পারে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। আর এটি বাস্তবায়ন হলে ট্রেন পরিচালনার ত্রুটি-বিচ্যুতি কমে আসার পাশাপাশি ট্রেন সেবার মান আরো বাড়বে বলে ধারণা করা হচ্ছে।অপরদিকে চট্টগ্রামগামী পাহাড়িকা সিলেট থেকে ছেড়ে যায় সকাল ১০ টা ১৫ মিনিটে ও উদয়ন ছেড়ে যায় রাত ৯ টা ২০ মিনিটে। এ দুটি ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আসছে কিনা তা এখনও জানা যায়নি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: