রবিবার, ৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

বঙ্গোপসাগরে ২টি ট্রলারসহ ২৫ ভারতীয় জেলে আটক



5. trolerনিউজ ডেস্ক::
বঙ্গোপসাগরে দেশী জলসীমা থেকে ২টি ট্রলারসহ নৌ বাহিনীর হাতে আটক ২৫ ভারতীয় জেলেকে আজ শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে। শুক্রবার গভীর রাতে আটককৃতদের মংলা থানায় হস্তান্তর করে নৌ বাহিনী। তাদের বিরুদ্ধে সমুদ্রসীমা লংঘন ও অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে মংলা থানায় মামলা হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকেলে মংলা বন্দর থেকে প্রায় ৯০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় অনুপ্রবেশ করে মাছ শিকার করছিল ভারতীয় জেলেরা।

এ সময় ওই এলাকায় টহলরত নৌ বাহিনীর জাহাজ বিএনএস সুরমা ভারতীয় দু’টি ট্রলার আটক করে। ট্রলার দু’টির নাম হলো এফ,বি স্বরস্বতী ও গৌরী। ট্রলার দু’টিতে ২৫ ভারতীয় জেলে ছিল। এ সকল জেলেদের বাড়ী ভারতের দক্ষিণ চব্বিশ পরগোনার কুলতলী থানার সানকিজান কলোনী গ্রামের বিভিন্ন এলাকায়।

এ নিয়ে চলতি মৌসুমে বঙ্গোপসাগরে দেশী জলসীমা থেকে ২৫ টি ফিশিং ট্রলারসহ ২শ ৯৯ জন ভারতীয় জেলেকে আটক করেছে নৌ বাহিনী। দেশীয় সমুদ্রসীমা লংঘন ও অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে মংলা থানায় আটক ভারতীয় এসব জেলেদের বিরুদ্ধে পৃথক ১৬ টি মামলা দায়ের হয়। এর মধ্যে আদালত থেকে জামিন নিয়ে ২২ টি ফিশিং ট্রলারসহ ২শ ৬২ জন ভারতীয় জেলে দেশে ফিরে গেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: