বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

ফ্রান্সে প্রতিবন্ধীদের বাসভবনে বিমান বিধ্বস্ত, নিহত ১



nbxyy7ew-300x168আন্তর্জাতিক ডেস্ক:: ফ্রান্সে বুধবার রাতে প্রতিবন্ধীদের বাসভবনের ওপর একটি সামরিক জঙ্গি বিমান বিধ্বস্ত হয়। এতে ৬৩ বছরের এক প্রতিবন্ধী নিহত এবং আরো ৬ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

ফরাসি সামরিক বাহিনীর আলফা জেট বিমানটি এক প্রশিক্ষণে অংশ নেয়ার সময় ভোভরে অঞ্চলের বিখ্যাত লরে ভ্যালির টুরস শহরের এক বাসভবনের ওপর বিধ্বস্ত হয়। এটি বিধ্বস্ত হওয়ার আগেই প্যারাসুটের সাহায্যে বিমান থেকে ঝাঁপিয়ে পড়েন এর দুই চালক। ফলে তারা অক্ষত আছেন।

তবে এ ঘটনায় নিহত প্রতিবন্ধীটি বেশ কয়েক বছর ধরে ওই হোমসটিতে বসবাস করে আসছিলেন বলে বিবিসি জানিয়েছে। দুর্ঘটনার সময় ওই বাড়িটিতে প্রায় ৭৫ জন প্রতিবন্ধী অবস্থান করছিলেন বলে জানা গেছে। এ ঘটনায় আহত ৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের একজনের অবস্থা গুরুতর।

দুর্ঘটনার খবর পেয়ে বুধবার রাতে ঘটনাস্থলে ছুটে যান স্বাস্থ্যমন্ত্রী মারিসল তুরানে। তিনি এ ঘটনার একটি পূর্ণাঙ্গ এবং স্বচ্ছ তদন্তের আহ্বান জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: