শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ফ্রান্সে আকস্মিক বন্যায় ৪ জনের মৃত্যু



নিউজ ডেস্ক:: ফ্রান্সের দক্ষিণ-পূর্বাঞ্চলে ভারী বৃষ্টিপাতের ফলে আকস্মিক বন্যায় অন্তত ৪ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ বলছে, বন্যায় ওই অঞ্চলের বড় ধরনের ক্ষতি হয়েছে। খবর বার্তা সংস্থা রয়টার্সের। নিস ও মার্সেই নগরীর মধ্যবর্তী মুয়িতে রোববার একজনকে মৃত অবস্থায় পাওয়া যায়। এই ব্যক্তি শনিবার রাতে উদ্ধারকারী নৌকা থেকে পড়ে গিয়েছিলেন বলে এক বিবৃতিতে জানিয়েছে ভার বিভাগীয় পুলিশ।

কাবাসে একটি গাড়িতে আরেক ব্যক্তির মৃতদেহ ও তানোহোনে আরও দুজনকে মৃত অবস্থায় পাওয়া যায় বলে দেশটির এক সরকারি বিবৃতিতে জানানো হয়েছে। সেইন্ট অন্তুনান দ্যু ভারের ৭৭ বছর বয়সী এক ব্যক্তি শনিবার সকাল থেকে নিখোঁজ রয়েছেন।

শুক্রবার থেকে আল্পস-ম্যারিটাইমস ও ভার অঞ্চলে প্রবল ঝড়বৃষ্টি শুরু হওয়ার পর থেকে দক্ষিণ-পূর্ব ফ্রান্সের বেশ কয়েকটি নদীর পানি বেড়ে বন্যা দেখা দেয়। বন্যায় ওই অঞ্চলের বহু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি পাহাড়ি ঢলে বহু গাড়ি ও নৌকা ভেসে যায়। বহু সড়ক ডুবে যায় ও ক্ষতিগ্রস্ত হয়।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্তোফার কাস্তেনার রোববার বন্যা পরিস্থিতি দেখতে ও উদ্ধারকাজ তদারকি করতে ভার অঞ্চল পরিদর্শন করেছেন। এদিন বৃষ্টিপাত অব্যাহত থাকলেও তা আগের দুদিনের মতো তীব্র ছিল না ও বন্যার পানিও নামতে শুরু করেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: