মঙ্গলবার, ২ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

ফেসবুক ব্যবহারকারীদের জন্য সুসংবাদ



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ব্যবহারকারীদের জন্য বিরাট সুসংবাদ দিয়েছে প্রতিষ্ঠানটি। আর সেটি হলো- এবার থেকে ব্যবহারকারীদের ‘জীবন রক্ষাকারী তথ্য’ দেবে ফেসবুক। ‘লোকাল অ্যালার্ট’ নামে নতুন একটি হেল্প সার্ভিস চালু করেছে ফেসবুক। নতুন এই ফিচারটির কার্যকারিতা সম্পর্কে বেশ আশাবাদী মার্ক জাকারবার্গের প্রতিষ্ঠান।

এক ব্লগ পোস্টের মাধ্যমে ফেসবুক জানিয়েছে, এই হেল্প সার্ভিসটি হচ্ছে মূলত লোকাল অ্যালার্টের মাধ্যমে ব্যবহারকারীরা পুলিশ বা ফায়ার ব্রিগেডে মেসেজ পাঠাতে পারবেন। সেটি ফেসবুকে ব্যাপকভাবে ছড়িয়ে পড়বে।

এছাড়াও যে কোনো জায়গায় অস্ত্রধারীর হামলা, খারাপ আবহাওয়া বা নিখোঁজদের অবস্থান সম্পর্কে তথ্য দিতেও সাহায্য করবে নতুন এই ফিচারটি। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রের ৩০০ শহরে এই হেল্প সার্ভিসটি চালু করছে প্রতিষ্ঠানটি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: