রবিবার, ১৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ফেসবুক বন্ধ করে দেওয়া কোনও সমাধান নয়: জাকারবার্গ



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: সম্প্রতি ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ক্রিস হিউজেসের একটি মতামতধর্মী লেখা প্রকাশ হয়েছিল মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসে। সেই লেখায় তিনি ফেসবুক বন্ধ করে দেওয়ার সময় হয়েছে বলে জানান।

অনেকের কাছে তার এই লেখা প্রশংসিত হলেও ফেসবুকের আরেক সহ-প্রতিষ্ঠাতা ও বর্তমান প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের কাছে খুব একটা ভালো লাগেনি। আর এই বিষয়টি তিনি বুঝিয়েও দিয়েছেন সাম্প্রতিক এক সাক্ষাৎকারে।

ফ্রান্সের প্রেসিডেন্টে ইমানুয়েল ম্যাক্রোর সঙ্গে সাক্ষাৎ করতে সম্প্রতি প্যারিসে যান জাকারবার্গ। সেখানেই ফরাসি সংমাদমাধ্যম ফ্রান্স ইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে ফেসবুকের প্রধান নির্বাহী বলেন, সে (হিউজেস) যা লিখেছে তা পড়ার পর প্রথমেই আমার মনে হয়েছে, সে যা করার পরামর্শ দিয়েছে তা বাস্তবায়ন করলে সমস্যার সমাধান হবে না।

জাকারবার্গ বলেন, নিরাপত্তা ইস্যুতে আমরা এখন আগের চেয়ে অনেক বেশি অর্থ ব্যয় করছি। বিশেষ করে ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের উদ্যোগ গ্রহণ করছি আমরা। ধীরে ধীরে সব সমস্যা সমাধান হয়ে যাবে।

ফেসবুক প্রধান নির্বাহীর ভাষায়, এক দশক আগে আমরা যখন পাবলিক প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করি তখন আমাদের রাজস্ব আয় যা ছিল, বর্তমানে আমরা নিরাপত্তার জন্য তার চেয়ে বেশি অর্থ ব্যয় করছি। আমরা সফল হয়েছি বলেই এটা করা সম্ভব হচ্ছে।

জাকারবার্গ বলেন, ফেসবুক বন্ধ করে দেওয়া কোনও সমাধান নয়। আশা করছি, গ্রাহকদের আস্থা আবারও ফিরে পাবো আমরা। প্রযুক্তির এই যুগে আমাদের চ্যালেঞ্জ ক্রমেই বাড়ছে। তারপরও নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: