শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

ফেসবুক- টুইটারে জঙ্গি কার্যক্রম খতিয়ে দেখা হচ্ছে



18. lotas kamalনিউজ ডেস্ক::
জঙ্গি তৎপরতা ও অর্থের উৎস খুঁজতে সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ফেসবুকে’ সিভিল সোসাইটি অর্গানাইজেশনের (সিএসও) কার্যক্রম খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার সচিবালয়ে ‘জঙ্গি প্রতিরোধ ও প্রতিকার সংক্রান্ত্র বিশেষ কমিটি’র বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দীর্ঘদিন থেকে জেঙ্গি উষ্কানিসহ জঙ্গি অর্থায়নে সামাজিক সংগঠন ভেতরে ভেতরে তাদের কার্যক্রম পরিচালনা করছে। আধুনিক ব্যবস্থা হিসেবে ফেসবুক ও টুইটারে জঙ্গিরা সক্রিয় ভূমিকা পালন করছে। এরই পরিপ্রেক্ষিতে সরকার ধারবাহিকভাবে জঙ্গি প্রতিরোধ ও প্রতিকারে কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, ‘জঙ্গি প্রতিরোধ ও প্রতিকার সংক্রান্ত্র বিশেষ কমিটি’র বৈঠকে জঙ্গিদের অর্থের উৎস খুঁজে দেখাসহ নানা উপায়ে জঙ্গি তৎপরতা থেকে ফিরিয়ে আনতে আলোচনা করা হয়েছে। মোটিভেশন করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে। মাদ্রাসা কারিকুলামে পরিবর্তন এনে পাঠ্যসূচিতে শিক্ষার্থীদের মোটিভেশনের বিষয় সন্নিবেশিত করা হবে। এসব বিষয়ে আলোচনা করা হয়েছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বিশ্বব্যাংকের প্রতিবেদন নিয়ে গোয়েন্দারা কাজ করছে। দেশব্যাপী জঙ্গিদের তৎপরতা চলছে কিনা তা গোয়েন্দারা দেখছে। গোয়েন্দা বিভাগ ভাল কাজ করছে। জঙ্গি বর্তমানে নিয়ন্ত্রিত।

সংবাদটি শেয়ার করুন

Developed by: