বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ফুটবলারদের নেই নিজস্ব স্বাধীনতা!



s-81স্পোর্টস ডেস্ক: তার যাবার কথা ছিল এক জায়গায়। ঘটনাচক্রে যোগ দিলেন আরেক জায়াগায়। রাদামেল ফ্যালকাও নিজেই বললেন এই কথা। স্বীকার করে নিলেন, এই গ্রীস্মে রিয়াল মাদ্রিদে যাওয়ার কথা ছিল তার। কিন্তু স্পেনের বদলে যুক্তরাজ্যে গেলেন চলে। নাম লেখালেন ম্যানচেস্টার ইউনাইটেডে। এর সাথে বললেন, নিজের দল বেছে নেয়ার সুযোগ ফুটবলারদের নেই।
২০১৩-১৪ মৌসুমে আতলেতিকো মাদ্রিদ থেকে মোনাকো গিয়েছিলেন ফ্যালকাও। তারপর এবারের বিশ্বকাপের সময়ই এই কলম্বিয়ানের রিয়াল মাদ্রিদে যাওয়ার কথা প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছিল বলেই শোনা যায়। কিন্তু ম্যানইউতে যোগ দিয়ে সবাইকে চমকে দেন ফ্যালকাও।
সম্প্রতি ফ্যালকাওয়ের কাছে জানতে চাওয়া হয় যে ফুটবলাররা নিজেদের ভাগ্য নিজেই নির্ধারণ করতে পারেন কি না। এই প্রশ্নের জবাবে এই বৈশ্বিক সুপারস্টার বললেন, “না, তা সে পারে না। মাঝে মাঝে এমন প্রশ্ন আমি হাসি যখন শুনি কেন আমি ঐ জায়গায় গেলাম না বা ঐ জায়গায় থাকলাম না। যেন ফুটবলার নিজের পছন্দে কাজ করতে পারে।”
সাংবাদিকতার কথা টেনে এনে জম্পেশ একটা উদাহরণ দাঁড় করিয়েছেন ফ্যালকাও। বলেছেন, “সাংবাদিকদের কাছে কখনও জানতে চাই যে কেন আপনি সিএনএন বা ইএসপিএন এ যোগ দিচ্ছেন না? ফুটবলেও বিষয়টা একই। কোনও দল বেছে নেয়ার সুযোগ আপনার হাতে কমই থাকে। এমন অনেকবারই হয়েছে যে আমি যা চেয়েছি তা করতে পারিনি। আমি যেতে চেয়েছি এক জায়গায়, আমাকে যেতে হয়েছে আরেক জায়গায়।”

সংবাদটি শেয়ার করুন

Developed by: