শনিবার, ৬ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি অস্ট্রেলিয়া-ইংল্যান্ড



স্পোর্টস ডেস্ক:: প্রথম সেমি-ফাইনালের উত্তেজনার রেশ থাকতেই মাঠে গড়াতে যাচ্ছে এবারের বিশ্বকাপের দ্বিতীয় সেমি-ফাইনাল। এই লড়াইয়ে মুখোমুখি হতে যাচ্ছে দুই চির প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। বার্মিংহ্যামের এজবাস্টনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হবে দল দুটি।

এই বিশ্বকাপের আগে বিশেষজ্ঞরা ইংল্যান্ড আর ভারতকে টুর্নামেন্টের ফেভারিট হিসেবে চিহ্নিত করেছিলেন। কিন্তু লর্ডসে অস্ট্রেলিয়ার হাতে কচুকাটা হওয়ার পর ইংল্যান্ডের আত্মবিশ্বাসে খানিকটা হলেও চিড় ধরেছে। লিগের সেই ম্যাচে ইংল্যান্ডকে ৬৪ রানে হারিয়েছিল অস্ট্রেলিয়া। তবে এতে আশ্চর্যের কিছু ছিল না, কারণ সাউথহ্যাম্পটনে প্রস্তুতি ম্যাচেও ইংল্যান্ডকে ১২ রানে হারিয়েছিল তারা।

লিগ পর্বে মোটামুটি সফল হলেও ধারাবাহিকভাবে আধিপত্য বজায় রাখতে পারেনি ইংল্যান্ড। বিশেষতঃ রান তাড়া করতে গিয়ে বারবার সমস্যায় পড়েছে তারা। শ্রীলঙ্কার কাছে ২০ রানে হার তার জ্বলন্ত প্রমাণ। সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার সঙ্গে পরে ব্যাট করলে কিন্তু তাদের সত্যিই দারুণ কিছু করে দেখাতে হবে। ইংল্যান্ডের মত অস্ট্রেলিয়াও রান তাড়া করতে গিয়ে অস্বস্তিতে পড়েছে। লিগের শেষ ম্যাচেও দক্ষিণ আফ্রিকার কাছে ১০ রানে হারে তারা।

কিন্তু অস্ট্রেলিয়ার আসল সমস্যা অন্য জায়গায়। চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ইতিমধ্যেই ছিটকে গেছেন শন মার্শ আর উসমান খাওয়াজা। এর ফলে সেমি-ফাইনালে জীবনের প্রথম বিশ্বকাপ ম্যাচ খেলতে চলেছেন মার্শের পরিবর্তে পিটার হ্যান্ডসকম্ব। খাওয়াজার বদলে ম্যাথু ওয়েডকেও ডেকে পাঠিয়েছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার হয়ে যেরকম খেলছেন ওয়েড, তাতে গ্লেন ম্যাক্সওয়েলের জায়গায় তাকে নেওয়া হতে পারে।

ইংল্যান্ড বরং অনেকটা স্বস্তিতে আছে। গত দুটো ম্যাচে ভারত আর নিউজিল্যান্ডকে হারিয়েছে তারা। তবে অস্ট্রেলিয়ার কাছে শেষ দুটো ম্যাচ হেরে মনস্তাত্ত্বিক চাপে থাকবে তারা। সব মিলিয়ে হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে দুদলের মধ্যে।

এদিকে, বার্মিংহ্যামে কিন্তু বৃষ্টির পূর্বাভাস আছে। আকাশ মেঘলা থাকবে সারাদিনই। তবে এই উইকেটে সচরাচর অনেক রান ওঠে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: