বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

ফাঁসি হলে জামায়াতের রুটিন হরতাল



10. hortalনিউজ ডেস্ক::
যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত কামারুজ্জামানের রায় কার্যকর হলে রুটিন হরতালের ঘোষণা দেবে জামায়াত। বুধবার রাতে তার ফাঁসি হলে আগামীকাল বৃহস্পতিবার এবং আগামী রবি ও সোমবার হরতাল আহ্বান করতে পারে দলটি। এর মধ্যে শুক্রবার দোয়া দিবস এবং শনিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। জামায়াতের ঢাকা মহানগরের দুটি দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কামারুজ্জামানের ফাঁসি হলে দুই তিন দিনের রুটিন হরতাল এবং বিক্ষোভ কর্মসূচি আহ্বান করা হতে পারে। এ বিষয়ে রায় কার্যকরের পর জামায়াতের পক্ষ থেকে দলের ভারপ্রাপ্ত আমির ডা. শফিকুর রহমানের আনুষ্ঠানিক বিবৃতি আসতে পারে। এর আগেও রায় কার্যকরের পর একই ধরনের কর্মসূচি দেওয়া হয়েছে।

ঢাকা মহানগরের পল্টন থানার একজন দায়িত্বশীল নেতা বলেন, এ রায় কার্যকর নিয়ে আমরা আগে থেকেই প্রস্তুত। ওই নেতা জানান, আগের মতো সহিংসতায় না জড়িয়ে কামারুজ্জানের রায় কার্যকরের পর ঝটিকা মিছিল করবে জামায়াত। সূত্রের দাবি, দলে সংস্কারের প্রস্তাব দেওয়ায় কামারুজ্জামানের বিষয়ে জামায়াতের নেতাকর্মীদের আগ্রহ কম। ফলে প্রতিক্রিয়াও কম হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: