শুক্রবার, ৫ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ২১ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

ফখরুলের শপথ না নেওয়ার ২ কারণ জানালেন হানিফ



নিউজ ডেস্ক:: সংসদ সদস্য (এমপি) হিসেবে কেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ নিচ্ছেন না তার সম্ভাব্য দুটি কারণ জানিয়েছেন আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। সোমবার দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের খুলনার নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ বিষয়ে কথা বলেন।

হানিফ বলেন,“দুটি কারণে মির্জা ফখরুল শপথ নিচ্ছেন না। একটি হচ্ছে- যেই দলে কোনো গণতন্ত্র নেই, লন্ডন থেকে পরিচালিত হয়,সেই দলের বিরুদ্ধে গিয়ে শপথ নিলে পদ হারাবেন।মূলত পদ হারানোর ভয়েই তিনি শপথ নেবেন না বলে ঘোষণা দিয়েছেন।”

“আরেকটি কারণ হলো- বগুড়া থেকে নির্বাচিত হয়েছেন মির্জা ফখরুল। উনার নিজ এলাকার ভোটারদের প্রতি দায়বদ্ধ থাকলেও বগুড়ার ভোটার, এমনকি জনগণের প্রতি উনার কোনো দায়বদ্ধতা নেই” যোগ করেন তিনি।

প্রসঙ্গত, একাদশ সংসদ নির্বাচনে বিএনপির ছয়জন নির্বাচিত হন। তারা হলেন- বগুড়া-৬ আসনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে হারুনুর রশীদ, বগুড়া-৪ আসনে মোশাররফ হোসেন, ব্রাক্ষণবাড়িয়া-২ আসনে উকিল আবদুস সাত্তার এবং ঠাকুরগাঁও-৩ জাহিদুর রহমান জাহিদ।

সম্প্রতি দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সাংসদ হিসেবে শপথ নিয়েছেন জাহিদ। এজন্য তাকে দল থেকে বহিষ্কারও করা হয়েছে। আগামী ৩০ এপ্রিলের মধ্যে বিএনপির বাকিরা শপথ নেবেন এমন আশাবাদ ব্যক্ত করে হানিফ বলেন,“বাকিরা শপথ নিয়ে জনগণের প্রতি দায়িত্বশীল আচরণ করবেন।প্রকৃতপক্ষে গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল হলে শপথ নিয়ে সংসদে এসে কথা বলুন।”

সংবাদটি শেয়ার করুন

Developed by: