সোমবার, ১৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

প্রেম করলেই সেরে যায় সর্দি-কাশি-জ্বর!



লাইফ স্টাইল ডেস্ক:: ঋতু বদলের এই সময়ে সর্দি, কাশি, জ্বরের সমস্যা প্রায় ঘরে ঘরেই। সাম্প্রতিক গবেষণায় উঠে এসেছে প্রেম করলেই নিয়ন্ত্রণে থাকবে সর্দি, কাশি, জ্বরের মত সমস্যা।

সাইকোনিউরো এন্ডোক্রিনোলজি জার্নালে প্রকাশিত হয়েছে এই গবেষণার ফলাফল। সেখানে বলা হয়েছে যে প্রেম করলে মানুষের হরমোন গ্রন্থি থেকে যে সমস্ত হরমোন নিঃসরণ হয়, তা সর্দি লাগার প্রবণতাকে কমিয়ে দিতে পারে। প্রেম করলে কয়েকটি নির্দিষ্ট জিন সক্রিয় হয়ে ওঠে। সর্দি, কাশি, জ্বরের মত সমস্যা জব্দ করতে এই জিনগুলির ভূমিকাও রয়েছে বলে জানিয়েছেন গবেষকরা।

গবেষণায় বলা হয়েছে যে প্রেম করলে ইমিউনিটি বাড়ে। যে ভাইরাসের কারণে সর্দি লাগে, তার সঙ্গে মোকাবিলা করার ক্ষমতা বেড়ে যায়। প্রেম করলে মনও ভালো থাকে। খুশি থাকলে শরীরের রোগের প্রকোপ কম হয় বলে দাবি গবেষকদের।

সংবাদটি শেয়ার করুন

Developed by: