শনিবার, ১১ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৭ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

প্রধানমন্ত্রীর সফর নিয়ে মন্ত্রিপরিষদের নতুন নির্দেশনা



নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রীর বিদেশ যাওয়া এবং দেশে ফেরার সময় বিমানবন্দরে তাকে বিদায় ও অভ্যর্থনা জানাতে মন্ত্রী, প্রতিমন্ত্রীসহ যেসব কর্মকর্তা উপস্থিত থাকবেন, তাদের নতুন তালিকা প্রণয়ন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। রোববার বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলমের সই করা এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

নতুন নির্দেশনা অনুয়ায়ী প্রধানমন্ত্রীর সরকারি ও রাষ্ট্রীয় সফরে বিদেশযাত্রা এবং সফর শেষে দেশে ফেরার সময় বিমানবন্দরে উপস্থিত থাকবেন— ১. মন্ত্রিসভার জেষ্ঠতম মন্ত্রী; ২. বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী বা প্রতিমন্ত্রী; ৩. মন্ত্রী ও প্রতিমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রণালয়; ৪. সংসদ উপনেতা; ৫. সংসদের চিফ হুইপ; ৬. সংসদের সংখ্যাগরিষ্ঠ দলের সাধারণ সম্পাদক; ৭. ডিপ্লোমেটিক কোরের প্রধান; ৮. স্বাগতিক দেশগুলোর মিশনপ্রধান; ৯. মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব এবং সেনা, নৌ ও বিমানবাহিনীর প্রধানরা, ১০. সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়; ১১. সচিব, জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়; ১২. সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়; ১৩. সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়; ১৪. পুলিশের মহাপরিদর্শক; ১৫. মহাপরিচালক, প্রতিরক্ষা গোয়েন্দা অধিদফতর; ১৬. মহাপরিচালক, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদফতর এবং ১৭. রাষ্ট্রাচার প্রধান, পররাষ্ট্র মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগের ২৭ এপ্রিল ২০১৭ তারিখের জারি করা এ-সংক্রান্ত নির্দেশনা বাতিল করা হলো। এর পরিবর্তে নতুন এ নির্দেশনা কার্যকর হবে। আগে দুই জন জ্যেষ্ঠ মন্ত্রী উপস্থিত থাকার কথা বলা হলেও নতুন নির্দেশনায় একজন জ্যেষ্ঠ মন্ত্রীকে থাকতে বলা হয়েছে। এছাড়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

অপরদিকে, আগের নির্দেশনা অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান বা প্রতিনিধি (যদি প্রধানমন্ত্রী বিমানের বাণিজ্যিক ফ্লাইট ব্যবহার করেন) এর উপস্থিতি বাতিল করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: