মঙ্গলবার, ২ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা



নিউজ ডেস্ক:: এবার আকাশপথে পূণ্যভূমি সিলেটের সঙ্গে সরাসরি সংযুক্ত হতে যাচ্ছে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম ও পর্যটন নগরী কক্সবাজার। আগামী জুলাই মাসের শেষের দিকে এ রুটে উড়বে দেশের অন্যতম শীর্ষ বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। এ রুটে ফ্লাইট চালু হলে দু’অঞ্চলের বাণিজ্য ও পর্যটকের সংখ্যা কয়েকগুণ বাড়বে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

জানা যায়, সিলেট থেকে চট্টগ্রাম ও কক্সবাজার রুটে কোনো ফ্লাইট না থাকায় যাত্রীদের যেমন সময় অপচয় হয়, তেমনি ভোগান্তিও হয়। সেই ভোগান্তি লাঘবে প্রথম কোনো এয়ারলাইন্স হিসেবে ফ্লাইট চালু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। দিনক্ষণ ঠিক না হলেও জুলাই মাসের শেষের দিকেই ফ্লাইট চালু হবে বলে নিশ্চিত করেছে ইউএস-বাংলা কর্তৃপক্ষ।

মানুষের আর্থিক সক্ষমতা বাড়ায় দেশের অভ্যন্তরে আকাশপথে ভ্রমণ জনপ্রিয় হয়ে উঠছে। সময় বাঁচাতে মানুষ প্লেনে যাত্রা করতেই স্বাচ্ছন্দ্যবোধ করে। সিলেটের মানুষের চাহিদা থাকায় এ ফ্লাইট চালু করা হচ্ছে বলে জানিয়েছে ইউএস-বাংলা কর্তৃপক্ষ। তবে রুট দু’টির ভাড়া কিংবা ফ্লাইট টাইম এখনো নির্ধারিত হয়নি।

এয়ারলাইন্সটির ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করে বলেন, ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের পরিচয় বহনকারী প্রতিষ্ঠান। শুধু মুনাফা করা উদ্দেশ্য নয়, মানুষকে সেবা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে অনেক রুট চালু করেছি।

তিনি বলেন, সিলেটের সঙ্গে চট্টগ্রাম ও কক্সবাজারের যাতায়াত করতে এ রুট চালু করছি। সিলেটের অনেকে অনুরোধ করেছিলেন, যাতে এ রুটে ফ্লাইট চালু করি। তাই সিলেটবাসীর চাহিদার কথা বিবেচনা করে এ রুটে আগামী জুলাই মাসে ফ্লাইট চালু করা হবে।

সিলেট থেকে নিয়মিত চট্টগ্রামে যাতায়াত করেন ব্যবসায়ী রুহুল চৌধুরী। তিনি বলেন, বাস কিংবা ট্রেনে চট্টগ্রাম যেতে অনেক সময় লাগে। এ রুটে কোনো এয়ারলাইন্সের ফ্লাইট না থাকায় বাধ্য হয়ে বাসে-ট্রেনে যাতায়াত করি। ইউএস-বাংলা এয়ারলাইন্সকে ধন্যবাদ দেই, এ রুটকে নতুন গন্তব্য হিসেবে বেছে নেওয়ার জন্য। আমরা যারা নিয়মিত যাতায়াত করি, তারা এ সংবাদ শুনে আনন্দিত।

ব্র্যান্ডনিউ নেক্সট জেনারেশন এয়ারক্রাফট এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, কক্সবাজার, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে। ব্র্যান্ডনিউ এয়ারক্রাফটটি সরাসরি কারখানা থেকে সংযুক্ত হয়েছে ইউএস-বাংলার বহরে। দেশে প্রথম এ ধরনের সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ এয়ারক্রাফট একমাত্র ইউএস-বাংলাই ব্যবহার করছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: