শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

প্রথমবারের মতো সিনেমার গান লিখছেন জাফর ইকবাল



নিউজ ডেস্ক:: দেশের জনপ্রিয় লেখক-অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল উপন্যাস নির্মিত ‘দিপু নাম্বার টু’ ও ‘আমার বন্ধু রাশেদ’ চলচ্চিত্র দু’টি দর্শকের প্রশংসা কুড়িয়েছে। এবার তার উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন নির্মাতা আবু রায়হান জুয়েল।

চলচ্চিত্রটির নাম রাখা হয়েছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। নির্মাতা জুয়েল জানালেন, এই চলচ্চিত্রের জন্য দু’টি গানও লিখবেন মুহম্মদ জাফর ইকবাল। এই প্রথমবারের মতো সিনেমার গান লিখতে যাচ্ছেন তিনি। চলতি বছরের এপ্রিলে (২০১৮-২০১৯ অর্থবছর) ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায় সিনেমাটির পাণ্ডুলিপি। ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ এর চিত্রনাট্য তৈরি করেছেন জাকারিয়া সৌখিন।

আবু রায়হান জুয়েল বলেন, ‘আমাদের সিনেমাটি অনুদান পেয়েছে ‘নসু ডাকাত কুপোকাত’ নামে। পরে স্যার (মুহম্মদ জাফর ইকবাল) ও মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে নাম ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ করা হয়। প্রি-প্রোডাকশনের কাজ প্রায় শেষ। সিনেমায় মোট চারটি গান থাকবে। এর মধ্যে দুটি গান লিখতে চেয়েছেন স্যার।’

জুয়েল জানান, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে সিনেমাটির শুটিং শুরু হবে। এখন শিল্পী বাছাই চলছে। অনেকগুলো শিশু শিল্পী প্রয়োজন এই সিনেমার জন্য। থাকবে নায়ক-নায়িকাও। ডিসেম্বরের মধ্যে শিল্পীদের তালিকা চূড়ান্ত করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: