সোমবার, ১২ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

প্রতি একজন নাশকতাকারীকে হাতে-নাতে ধরিয়ে দিলে ডিএমপির লাখ টাকা পুরস্কার



1. DMPনিউজ ডেস্ক::
নাশকতাকারীদের ধরিয়ে দিলে এবার এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে ডিএমপি। সোমবার দুপুরে মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। এর আগে নাশকতাকারীদের ধরিয়ে দিতে সরকারের উচ্চ পর্যায় সহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সেক্টর থেকেও ভিন্ন ভিন্ন অংকের ঘোষণা দেওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, পেট্রোল বোমা বা হাতবোমা নিক্ষেপের সময় হাতেনাতে গ্রেফতারে সহায়তা করেলে দেওয়া হবে ৫০ হাজার টাকা। আর বোমা তৈরি বা মজুদের তথ্য দিলে ২৫ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে। তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে বলে জানান ঢাকার পুলিশ কমিশনার।

তিনি বলেন, ঢাকার সব জায়গায় পুলিশের পক্ষ থেকে লিফলেট বিলি করে পুরস্কারের বিষয়টি জানিয়ে দেওয়া হবে। ওই লিফলেটে পুলিশের নিয়ন্ত্রণ কক্ষসহ প্রয়োজনীয় টেলিফোন নম্বর থাকবে। আছাদুজ্জামান মিয়া বলেন, অপরাধী যেই হোক, তার সামাজিক পরিচিতি যাই হোক না কেন, নাশকতার হুমুকদাতা, আশ্রয় প্রদানকারী ও অর্থদাতা- সবাইকে আইনের আওতায় আনা হবে। কাউকে একবিন্দু ছাড় দেওয়া হবে না।

নগরবাসীর উদ্দেশে তিনি বলেন, আমি সম্মানিত নগরবাসীর কাছে বিনীত অনুরোধ রাখব, আসুন, সবাই মিলে এই নাশকতার বিরুদ্ধে রুখে দাঁড়াই। যারা ঠাণ্ডা মাথায় নাশকতা ঘটাচ্ছে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি। অবরোধের নামে সারা দেশকে অবরুদ্ধ করে নির্বিচারে মানুষ হত্যা করা হচ্ছে মন্তব্য করে পুলিশ কমিশনার বলেন, ঢাকা মহানগর পুলিশ এই নাশকতা ও ষড়যন্ত্র নস্যাত করতে সর্বশক্তি নিয়োগ করবে।

গত ৫ জানুয়ারি থেকে বিএনপির লাগাতার অবরোধ ও এরই মধ্যে দফায় দফায় হরতালে সারা দেশে নাশকতা ও সহিংসতায় এ পর্যন্ত অন্তত ৩৪ জনের মৃত্যু হয়েছে। এই প্রেক্ষাপটে গত ২১ জানুয়ারি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু সরকারের তরফ থেকে জানান, হরতাল-অবরোধের মধ্যে নাশকতা সৃষ্টিকারীদের ধরিয়ে দিলে এক লাখ টাকা পুরস্কার দেওয়া হবে। এরপর ২৪ জানুয়ারি র‌্যাবের পক্ষ থেকেও নাশকতাকারীদের তথ্যের জন্য ১০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত আট ধরনের পুরস্কারের ঘোষণা দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: