বুধবার, ২১ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

প্রতিটি শহরে হবে গরু হোস্টেল, পাওয়া যাবে খাঁটি দুধ



নিউজ ডেস্ক:: ভারতের নবগঠিত জাতীয় গরু কমিশন (কামধেনু আয়োগ) দেশটির সরকারের কাছে প্রস্তাব করেছে প্রতিটি শহর বা শহুরে অঞ্চলে ১০ থেকে ১৫টি বিশেষ জায়গা বরাদ্দ দেয়ার। খাঁটি দুধ পাওয়া এখন বেশ দুষ্করই বলতে হবে। বিশেষ করে শহুরে লোকজনের জন্য তো বটেই। শহরবাসী মানুষদের এমন সমস্যা সমাধানে উদ্যোগ নিতে যাচ্ছে ভারত সরকার।

রাজ্য সরকার এবং কেন্দ্র সরকার উভয়ের কাছে এমন প্রস্তাব পাঠানো হয়েছে। বিশেষভাবে বরাদ্দকৃত এসব জায়গা খোলা হবে গরু হোস্টেল। কেউ একটি গাভী পালতে চাইলে তিনি সেটি কিনে সেই হোস্টেলে রাখবেন। এজন্য তাকে কিছু ফি দিতে হবে হোস্টেল কর্তৃপক্ষকে।

কিন্তু গাভীটি থেকে প্রাপ্ত সব সুবিধা গাভীর মালিক ভোগ করতে পারবেন। যেমন দুধ নিতে পারবেন, বাচ্চার মালিকানা পাবেন। অর্থাৎ শহরে থাকার কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও জায়গার অভাবে গরু লালন পালন থেকে বঞ্চিত হওয়া লাগবে না আর।

গরু কমিশনের চেয়ারম্যান ভল্লবভাই কাতিরিয়া টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন গরু হোস্টেল নির্মাণের বিষয়ে নির্দেশনা চেয়ে তিনি ইতোমধ্যে নগর পরিকল্পনা মন্ত্রণালয়কে চিঠি দিয়েছেন। এছাড়া কয়েকটি রাজ্য সরকারকেও তিনি চিঠি পাঠিয়েছেন বলেও জানান। কাতিরিয়া জানান ইতোমধ্যে গুজারাটের কিছু এলাকায় এই ধরনের গরু হোস্টেল প্রকল্প সফলভাবে পরীক্ষা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: