সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

পাবলিক প্লেসে নামাজরতদের ছবি তুলে আন্তর্জাতিক পুরস্কার লাভ মার্কিন তরুণীর



আন্তর্জাতিক ডেস্ক:: ‘প্লেসেস ইউ উইল প্রে’ শিরোনামের ফটো সিরিজের জন্য গোল্ডজিহার আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছেন এক মার্কিন তরুণী। সানা উল্লাহ নামের এই ফটোগ্রাফার পাবলিক প্লেসে নামাজরত লোকদের ছবি তুলে এই পুরস্কার লাভ করেছেন।

মুসলিম-আমেরিকানদের জীবনভিত্তিক বিভিন্ন ছবির স্বীকৃতি হিসেবে এই গোল্ডজিহার পুরস্কার দেওয়া হয়ে থাকে।বিজয়ীকে এই পুরস্কারের সঙ্গে প্রাইজমানি হিসেবে পাঁচ হাজার ডলারও দেয়া হয় । আগামী ২ মে ওয়াশিংটন ডিসি’র জাতীয় প্রেসক্লাবে পুরস্কার প্রদান করা হবে।

সানা বলেন, আমার ধর্ম বিশ্বাস নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে; মার্কিনি মুসলিমদের সমালোচনা করা হচ্ছে। আর এই বৈরি পরিস্থিতিতে আমার পুরস্কার অর্জন বিশেষ গুরুত্ব বহন করে।জানা গেছে, ২০১৭ সালে নিউ মিডিয়া ফটো জার্নালিজম বিষয়ে স্নাতকোত্তর করেছেন সানা উল্লাহ। হাফিংটন পোস্ট, ফিউশন, কোয়ার্টজসহ অনেক সাইটে প্রকাশিত হয় সানার তোলা ছবিগুলো।

সংবাদটি শেয়ার করুন

Developed by: