রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

পাকিস্তানে ভারতীয় দূতাবাস দখলের চেষ্টা!



আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের করাচিতে বেশ কয়েক বছর আগে বন্ধ হয়ে যাওয়া ভারতীয় দূতাবাস ভবনটি দখলের চেষ্টা চলছে। এ বিষয়ে ইমরান খানের সরকারের কাছে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে ভারত। ভারত সরকারের এই সম্পত্তি অবিলম্বে খালি করে দেওয়ার দাবি জানানো হয়েছে।

১৯৯৪ সালে করাচিতে ভারতীয় দূতাবাসটি বন্ধ হয়ে যায়। ১৯৯৩ সালে মুম্বাইয়ে ধারাবাহিক বিস্ফোরণের ছক কষা হয়েছিল যে শহরে এবং যেখানে দাউদ ইব্রাহিম নিজেও ছিলেন, সেই শহরে ভারতীয় কূটনীতিকদের উপস্থিতি পছন্দ করছিল না পাকিস্তান।

সেই কারণেই পাকিস্তানি সেনা বাহিনীর চাপে করাচিতে ভারতীয় দূতাবাসটি বন্ধ করে দিতে হয়। করাচির অভিজাত এলাকায় ছয় তলা ভবনটি সেই থেকে খালি পড়ে আছে। এর আগে জানালা-দরজার পাল্লা, ইলেকট্রিক ফিটিংস খুলে নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা। সন্ধ্যার পর এখানে বসে মাদক নেওয়ার মতো ঘটনাও ঘটে।

এবার গোটা ভবনটিই দখল করে ফেলার চেষ্টা শুরু হয়েছে বলে অভিযোগ। এই বিষয়ে পাকিস্তানের ডেপুটি হাইকমিশনার হায়দার শাহের কাছে অভিযোগ করেছে দিল্লি। পাকিস্তান প্রশাসনের মদত না থাকলে এভাবে দূতাবাস ভবন দখল করা যায় কিনা, সেই প্রশ্নও তুলেছে ভারত।

সূত্র: এই সময়

সংবাদটি শেয়ার করুন

Developed by: