বুধবার, ৩ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

পাকিস্তানের মসজিদে ১৪৪ ধারা জারি



 

দুইটি মসজিদে সিলগালা করে দেয়ার পর এবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের মসজিদে সকল ধরণের কার্যক্রম বন্ধে ১৪৪ ধারা জারি করেছে দেশটির প্রশাসন।

পাকিস্তানের সংবাদ মাধ্যম ডনের খবরে বলা হয়েছে, এক সপ্তাহের জন্য এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এবং শবে মেরাজ উপলক্ষে জমায়েত বন্ধ করে দেয়া হয়েছে। সেইসঙ্গে তাবলীগ জামাতের কেউ জমায়েত হতে পারবে না। তাদের মধ্যে এক বিদেশি নাগরিকের করোনা শনাক্ত হওয়ার পর ইসলামাবাদ প্রশাসন এই সিদ্ধান্ত নিল।

দেশটির ডেপুটি কমিশনার হামজা শাফকাত ওই মসজিদের আলেমের সমালোচনা করে বলেন, তাদের একজনের করোনার লক্ষণ ছিল এটা জানার পরও তারা ঘোরাঘুরি করেছে।

ডনকে শাফকাত বলেন, তাবলীগ জামাত যেসব মসজিদে থাকতো সেসব জীবাণুমুক্ত করা হয়েছে এবং সিলাগালা করে দেয়া হয়েছে। করোনায় আক্রান্ত হওয়া ঐ রোগী কিরগিস্তানের এবং তাকে হাজি ক্যাম্পে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এখন পর্যন্ত পাকিস্তানে করোনায় আক্রান্তের সংখ্যা ৮০৩ জন। মারা গেছেন ৬ জন। প্রতিনিয়ত দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে।

প্রসঙ্গত, বিশ্বের ১৯২ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া প্রাণঘাতি এ ভাইরাসে সোমবার (২৩ মার্চ) সকাল পর্যন্ত ১৪ হাজার ৬৪৭ জনের মৃত্যু হয়েছে। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৮ হাজার ৬২৭ জন।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: