মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

পাকিস্তানের মসজিদে ১৪৪ ধারা জারি



 

দুইটি মসজিদে সিলগালা করে দেয়ার পর এবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের মসজিদে সকল ধরণের কার্যক্রম বন্ধে ১৪৪ ধারা জারি করেছে দেশটির প্রশাসন।

পাকিস্তানের সংবাদ মাধ্যম ডনের খবরে বলা হয়েছে, এক সপ্তাহের জন্য এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এবং শবে মেরাজ উপলক্ষে জমায়েত বন্ধ করে দেয়া হয়েছে। সেইসঙ্গে তাবলীগ জামাতের কেউ জমায়েত হতে পারবে না। তাদের মধ্যে এক বিদেশি নাগরিকের করোনা শনাক্ত হওয়ার পর ইসলামাবাদ প্রশাসন এই সিদ্ধান্ত নিল।

দেশটির ডেপুটি কমিশনার হামজা শাফকাত ওই মসজিদের আলেমের সমালোচনা করে বলেন, তাদের একজনের করোনার লক্ষণ ছিল এটা জানার পরও তারা ঘোরাঘুরি করেছে।

ডনকে শাফকাত বলেন, তাবলীগ জামাত যেসব মসজিদে থাকতো সেসব জীবাণুমুক্ত করা হয়েছে এবং সিলাগালা করে দেয়া হয়েছে। করোনায় আক্রান্ত হওয়া ঐ রোগী কিরগিস্তানের এবং তাকে হাজি ক্যাম্পে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এখন পর্যন্ত পাকিস্তানে করোনায় আক্রান্তের সংখ্যা ৮০৩ জন। মারা গেছেন ৬ জন। প্রতিনিয়ত দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে।

প্রসঙ্গত, বিশ্বের ১৯২ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া প্রাণঘাতি এ ভাইরাসে সোমবার (২৩ মার্চ) সকাল পর্যন্ত ১৪ হাজার ৬৪৭ জনের মৃত্যু হয়েছে। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৮ হাজার ৬২৭ জন।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: