শনিবার, ৬ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

পাওনা টাকা আদায়ে বৃদ্ধকে শিকল দিয়ে বেঁধে নির্যাতন আ.লীগ নেতার



নিউজ ডেস্ক:: বাগেরহাটের শরণখোলায় পাওনা টাকা আদায় করতে ইসমাইল হোসেন খাঁন (৬০) নামে এক ব্যক্তিকে দুই দিন ধরে পায়ে শিকল বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেছে এক আওয়ামী লীগ নেতা। খবর পেয়ে পুলিশ সোমবার বিকালে আহত ওই ব্যক্তিকে পশ্চিমখাদা গ্রামের আওয়ামী লীগ নেতা কালাম বয়াতীর বাড়ি থেকে উদ্ধার করে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ঘটনায় নির্যাতনের শিকার ইসমাইল হোসেন খাঁন বাদী হয়ে শরণখোলা থানায় আওয়ামী লীগ নেতা কালাম বয়াতীসহ তিন জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন। কালাম বয়াতী শরণখোলা উপজেলার রায়েন্দা ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

সোমবার রাতে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ইসমাইল জানান, টাকা আদায়ের জন্য শালিস বৈঠকের কথা বলে কৌশলে তাকে বাংলাবাজার এলাকায় ডেকে আনা হয়। সাত হাজার টাকা পরিশোধ করা হলেও এক পর্যায়ে ওই বাজারের জনসম্মুখে কামালের নেতৃত্বে তার সহযোগীরা ইসমাইলকে ব্যাপক মারপিট করে এবং তার দাঁড়ির কিছু অংশ তুলে নেয়।

এসময় ঘটনাস্থলে অনেকেই দাঁড়িয়ে এ দৃশ্য দেখলেও ভয়ে কেউ এগিয়ে আসেনি। পরে ইসমাইল হোসেনের পায়ে শিকল দিয়ে দোকান ঘরের খুঁটির সঙ্গে দুপুর থেকে রাত ৯টা পর্যন্ত সাত ঘণ্টা বেঁধে রাখে। পরে সেখান থেকে নিয়ে কামাল বয়াতীর বসত বাড়ি একটি কক্ষে তাকে শিকল দিয়ে বেঁধে রাখা হয়। দুই দিন পরে পুলিশ খবর পেয়ে উদ্ধার করতে গেলে তাকে ছেড়ে দেওয়া হয়। ইসমাইলের শরীরের বিভিন্ন স্থানে আঘাত করা হয়েছে। হাসপাতালেও তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান।

রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন বলেন, ‘শিকল দিয়ে বেঁধে নির্যাতন একটি অমানবিক ঘটনা। এমন কাজ কখনই ঠিক হয়নি।’ মামলা দায়েরের পর থেকে আওয়ামী লীগ নেতা কালাম বয়াতী পলাতক রয়েছেন। ফলে তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার সরকার জানান, তার নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে ওই বৃদ্ধকে উদ্ধার করে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় শরণখোলা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আসামিদের আটকের চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: