শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «  

পহেলা বৈশাখের আয়োজনে প্রত্যেকের কাজে আসবে যে ৭টি টিপস!



11053667_10152802855779001_399728735304455914_nলাইফ স্টাইল ডেস্ক :: পহেলা বৈশাখ উদযাপনের অনেক আয়োজন নিশ্চয়ই আছে আপনারও? কিংবা হয়তো ভাবছেন ঘরেই পরিবারের সাথে কাটিয়ে দেবেন দিন। বিষয়টি যাই হোক না কেন, নারী-পুরুষ নির্বিশেষে সকল বয়সের মানুষের জন্যই রইলো কিছু টিপস। এই টিপসগুলো পহেলা বৈশাখ পালনে নিঃসন্দেহে কাজে আসবে আপনার।

১) যদি বেড়াতে বের হন, তবে অবশ্যই হালকা পোশাক ও আরামদায়ক জুতো পড়ে বের হবেন। আপনার পোশাক, জুতো ও সাজসজ্জা কিছুই যেন ভারী না হয়। এই গরমে কেবল সুন্দর দেখাবার জন্য জবড়জং সাজ দেবেন না।

২) যেখানেই যান না কেন, সাথে অবশ্যই বাসা থেকে নেয়া পানি সাথে রাখুন। সাথে একটি ছাতা, পর্যাপ্ত খুচরা টাকা, সেফটিপিন, রুমাল ইত্যাদি নিতে ভুলবেন না যেন।

৩) পহেলা বৈশাখ মানেই যেখানে সেখানে খেতে বসে যাওয়া নয়, কিংবা পান্তা-ইলিশ খাওয়া নয়। কোথাও খাবার আগে ভালো করে মান যাচাই করে নিন। এতে করে পেট খারাপ সহ যে কোন অসুস্থতা থেকে বাঁচতে পারবেন আপনি।

৪) যারা বাড়িতেই থাকতে চান, তাঁরা অতিথি আপ্যায়নের পর্যাপ্ত ব্যবস্থা রাখুন। কাউকে যেন আপ্যায়নের ত্রুটি না হয়। নতুন বছরের প্রথম দিনে এই ভুলটি মারাত্মক দৃষ্টিকটু।

৫) খাবারের আয়োজনে পোলাও- বিরিয়ানি ধরণের ভারী খাবার না রেখে ভাত-মাছের মত সাধারণ খাবার রাখুন। এই গরমে মেহমানেরও ভালো লাগবে, খেয়ে স্বস্তি পাবেন আপনিও। সাথে মিষ্টি রাখতে ভুলবেন না।

৬) যারা ভিড়ের মাঝেই ঘুরতে যাবেন, তাঁরা মূল্যবান সামগ্রী সাথে না রাখাই ভালো। যেমন সোনার গহনা, বেশী পরিমাণে টাকা, দামী ফোন ইত্যাদি।

৭) আজকাল ফোনে বা ফেসবুকে শুভেচ্ছা জানাবার চলটা অনেক বেশী। তবে শুভেচ্ছাতা বাংলা ভাষাতেই জানান। হ্যাপি নিউ ইয়ার লিখে আবার কাউকে মেসেস দেবেন না যেন!

সংবাদটি শেয়ার করুন

Developed by: