বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক আইএজে কমিটির সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা



নিউজ ডেস্ক:: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে। শুক্রবার উত্তর ২৪ পরগনার কাঁচরাপাড়ায় এক সভায় তিনি এ কথা বলেন। মমতা বলেন, বাঙালিকে বাংলায় ঘরছাড়া হতে দেব না। আমরা বাংলা ভাষাকে এগিয়ে নিয়ে যেতে চাই। যখন আমরা দিল্লি যাই, আমরা হিন্দিতে কথা বলি। যখন পাঞ্জাবে যাই, পাঞ্জাবিতে কথা বলি। যখন আমি তামিলনাড়ু যাই, তামিল না জানলেও অল্প কিছু জানি। সুতরাং একই ভাবে যখন আপনি বাংলায় আসবেন, আপনাকে বাংলায় কথা বলতে হবে।

তিনি বলেন, নৈহাটি, কাঁকিনাড়া, ব্যারাকপুরে বাঙালিদের বাড়িতে লুট হচ্ছে। আমরা এটা সহ্য করবো না। আমাদের দলীয় সমর্থকরা কিন্তু অবাঙালিদের বাড়িতে লুটতরাজ চালাচ্ছে না। আমরা এই ধরনের হিংসার বিরুদ্ধে।

মমতা বলেন, বাংলার মানুষ সব ধর্ম, সম্প্রদায় ও জাতির সহাবস্থানে বিশ্বাস করে। আমরা বাংলায় বসবাসকারী অবাঙালিদের বিরোধী নই। কিন্তু বিজেপি বাংলায় বাঙালি-অবাঙালি ভেদাভেদ করতে চাইছে। আমি বলে দিচ্ছি, আমাদের ধৈর্যের পরীক্ষা নেবেন না।

সংবাদটি শেয়ার করুন

Developed by: