শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

পরীক্ষায় ছাত্র পেল ৯৯, শিক্ষক দিলেন ০!



আন্তর্জাতিক ডেস্ক:: পরীক্ষার খাতায় এক ছাত্র পেয়েছেন ৯৯ নম্বর, অথচ শিক্ষক দিলেন শূন্য! উচ্চ মাধ্যমিক পরীক্ষার খাতা দেখায় এমন এক গুরুতর অভিযোগ পাওয়া গেছে ভারতের তেলেঙ্গনা রাজ্যের এক শিক্ষকের বিরুদ্ধে। অভিযোগের সত্যতা পাওয়ায় এরই মধ্যে বরখাস্ত করা হয়েছে ওই শিক্ষককে।

এ ব্যাপারে গঠিত তিন সদস্যের একটি কমিটি তাদের প্রতিবেদন সরকারের কাছে জমা দেওয়ার পর দায়িত্বে অবহেলাকারীদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে বোর্ড অব ইন্টারমেডিয়েট এডুকেশন (বিআইই)।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম নব্য। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় তাকে ৯৯ এর জায়গায় শূন্য দেওয়া ওই শিক্ষকের নাম উমা দেবী। তিনি বেসরকারি একটি স্কুলের শিক্ষক। শাস্তি হিসেবে ৫০০০ রুপি জরিমানা করা হয়েছে উমাকে। আর স্কুল পরিচালনা কমিটি এরই মধ্যে বরখাস্ত করেছে তাকে।

ট্রাইবাল ওয়েলফেয়ার স্কুলের বিজয় কুমার নামের এক শিক্ষককেও বরখাস্ত করেছে বিআইই। পরীক্ষার খাতা নিরীক্ষকের দায়িত্বে ছিলেন তিনি। কিন্তু বড় ধরনের ভুলটি তার চোখে না পড়ায় তাকেও শাস্তি দেওয়া হয়েছে।

তেলেঙ্গনা বোর্ড অব ইন্টারমেডিয়েটের কার্যক্রম নিয়ে অসন্তুষ্টি অনেক দিনের।আশানুরূপ নম্বর না পাওয়ায় বেশ কয়েকজন শিক্ষার্থী আত্মহত্যা করেছে।বোর্ড এর দায় এড়াতে পারে না।তাই বোর্ডের কার্যক্রমে স্বচ্ছতা ও শৃঙ্খলা ফেরাতে অভিভাবক, ছাত্রদের বিভিন্ন সংগঠন ও বিরোধী দলগুলো অনেক দিন ধরে দাবি জানিয়ে আসছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: