শনিবার, ৪ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

পটিয়ায় সন্ত্রাসী মাদক বেপারীদের অভয়ারণ্য : অতিষ্ঠ এলাকাবাসী



12. ctgনিউজ ডেস্ক::
চট্টগ্রামের পটিয়ায় উপজেলার পূর্বে পাহাড়ি এলাকা কেলিশহর, হাইদগাঁও, কচুয়াই, খরনা ইউনিয়নে পাহাড়ের গভীর অরণ্যে সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত এ ৪ ইউনিয়নের পূর্বে বান্দরবান, উত্তরে বোয়ালখালী করলডেঙ্গা, মাঝখানে রাঙ্গুনিয়া পাহাড়ের সাথে পটিয়ার পূর্ব পাহাড়ে সংযুক্ত। ফলে এলাকার চিহ্নিত সন্ত্রাসী দাগি মাদক ব্যবসায়ীরা পাহাড়ে নিজেদের নিরাপদ স্থান হিসেবে বেছে নিয়েছে। গত এক বছরে পটিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী হাইদগাঁও গুচ্ছ গ্রাম পাহাড়ে অলি চৌধুরীর পুত্র কামাল উদ্দিন, ইসমাইলের পুত্র ইলিয়াছ ও ইউসুফ, ডাকাত নুরুল আলম ও হাবিবুর রহমান, মহরম, জকু, কেলিশহরের সাগর দে, কালু, সান্টু, ধলঘাটের হুমায়ুন, কচুয়াইয়ের শফি, মাহাবু, খরনার নজরুল, পৌর এলাকার খোকন, লম্বা মিয়া, রহমত উল্লাহ প্রকাশ ভুট্টু, আশিক, শুক্কুর, নুরুল ইসলাম, সাইফু, থানার দালালখ্যাত কুতুব, সানি, তারেক, মাইকেল জসিম, ওসমান, মনছুরসহ একদল চিহ্নিত মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করলেও বর্তমানে এ সমস্ত মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীরা আইনের ফাঁক-ফোঁকড় দিয়ে জামিনে বেরিয়ে পুনরায় জমজমাটভাবে পটিয়ার পূর্ব পাহাড়ে মাদক ও ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে। তাদেরকে সহযোগিতা করছে পটিয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কর্মকর্তা ও কর্মচারীরা। পটিয়ায় দক্ষিণ জেলায় নামে মাত্র একটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিস থাকলেও কর্মকর্তা ও কর্মচারীরা বিভিন্ন সোর্সের মাধ্যমে জেলার আওতায় প্রত্যেক উপজেলায় চিহ্নিত মাদক ব্যবসায়ীদের কাছ থেকে মাসোহারা পেয়ে থাকে বলে স্থানীয়দের অভিযোগ। এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কর্মকর্তাদের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের কোন বক্তব্য পাওয়া যায়নি।

স্থানীয়দের সাথে আলাপকালে তারা জানান, এ চার ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত থানার কর্মকর্তারা মাদক ব্যবসায়ীদের কাছ থেকে মাসোহারা নিয়ে থাকে। যার ফলে চুনোপুঁটি কয়েকজন মদ খাওয়া পার্টিকে গ্রেফতার করলেও মাদক সম্রাটরা ধরা-ছোঁয়ার বাইরে রয়েছে। ফলে এলাকায় দিন দিন যুব সমাজ ধ্বংস হচ্ছে, তেমনিভাবে এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই, খুন-খারাবি বৃদ্ধি পেয়েছে। বর্তমানে সদ্য যোগদানকৃত পটিয়া থানার নবাগত ওসি রেফায়েত উল্লাহ চৌধুরী গত ১৫ দিন পূর্বে পটিয়া থানায় যোগাদানের পর চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীরা কৌশল পাল্টিয়ে অভিনব কায়দায় রাত ও দিনের বেলায় পৌর সদরে মোটর সাইকেলে বহন করে মাদক ও ইয়াবা বিকিকিনি করার অভিযোগ উঠেছে স্থানীয়দের মাঝে। তাছাড়া মাদক ব্যবসায়ীরা তাদের কাজ সেরে পটিয়ায় পূর্ব পাহাড়ে অস্ত্রসহ অবস্থান করে বলে স্থানীয় সূত্রে প্রকাশ। তবে নবাগত ওসি রেফায়েত উল্লাহ চৌধুরী পটিয়াকে মাদকমুক্ত করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে সূত্রে প্রকাশ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: