মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

পঞ্চমবারের মতো ইসরায়েলের প্রধানমন্ত্রী হচ্ছেন নেতানিয়াহু



আন্তর্জাতিক ডেস্ক:: ইসরাইলের জাতীয় নির্বাচনে এখন পর্যন্ত এগিয়ে রয়েছে প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর লিকুদ পার্টি। এবার বিজয়ী হলে টানা পাঁচবার প্রধানমন্ত্রী পদে নির্বাচিত হয়ে রেকর্ড গড়বেন তিনি। খবর বিবিসির।

দেশটির তিনটি টেলিভিশন জানিয়েছে, এ পর্যন্ত প্রায় ৯৭ শতাংশ ভোট গণনা করা হয়েছে। ফলাফলে দেখা গেছে, নেতানিয়াহুর লিকুদ পার্টি ও বেনি গান্টজের ব্লু অ্যান্ড হোয়াইট পার্টি উভয়ই পার্লামেন্টে ৩৫টি আসন পেয়েছে।

১২০ আসনবিশিষ্ট নেসেটে এখন কেউ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি। তবে স্থানীয় সংবাদমাধ্যম বলছে, বিচ্ছিন্ন ডানপন্থীদের সঙ্গে জোট গঠন করে ১২০ আসনের মধ্যে ৬৫ টিতে বিজয়ী হবেন নেতানিয়াহু।

৬৯ বছর বয়সী এই নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে।মঙ্গলবার রাতে বেঞ্জামিন নেতানিয়াহু ও বিরোধী দলের প্রার্থী বেনি গান্টজ উভযই নিজেদের বিজয়ী বলে দাবি করেছেন।

নেতানিয়াহু তার সমর্থকদের উদ্দেশে বলেছেন, ডানপন্থীদের সঙ্গে জোট গঠন করে সরকার গঠন করবো। তবে আমি সবার প্রধানমন্ত্রী হবো।ইসরাইলের জনগণ আমার প্রতি আস্থা রেখে পঞ্চমবারের মতো নির্বাচিত করতে আমাকে ভোট দিয়েছেন। আমি আপ্লুত। আমি চেষ্টা করবো ইসরাইলের প্রতিটি মানুষের প্রধানমন্ত্রী হয়ে উঠতে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: