সোমবার, ১৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

নয়াদিল্লিতে হাজার হাজার পুলিশ সদস্যের বিক্ষোভ, থমথমে পরিস্থিতি



আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের রাজধানী নয়াদিল্লিতে দেশটির হাজার হাজার পুলিশ সদস্য বিক্ষোভ শুরু করেছে। মঙ্গলবার সকাল থেকে নয়াদিল্লির পুলিশের সদর দফতরের বাইরে বিক্ষোভ করছেন তারা। রাজধানীতে পুলিশ সদস্যদের এই বিক্ষোভে সমর্থন জানিয়েছে সারা দেশের পুলিশ কর্মকর্তারা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও ইন্ডিয়া টুডে জানিয়েছে, গত শনিবার দিল্লি সাকেত জেলা আদালতে এক পুলিশ সদস্যের সঙ্গে একদল আইনজীবীর সংঘর্ষের পর তিস হাজারিতে পুলিশ-আইনজীবী সংঘর্ষ বাঁধে। এ ঘটনায় কমপক্ষে ২০ পুলিশ সদস্য ও বেশ কয়েকজন আইনজীবী আহত হয়েছেন এবং বহু গাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। আইনজীবীদের অভিযোগ, পুলিশ তাদের লক্ষ্য করে গুলি চালায়।

এই ঘটনার প্রতিবাদে আইনজীবীদের বিচারের দাবিতে মঙ্গলবার নয়াদিল্লিতে সদর দফতরে ব্যাপক বিক্ষোভ শুরু করেছেন পুলিশ সদস্যরা। ইউনিফর্ম পরিহিত পুলিশ সদস্যরা এসময় কালো ব্যাজ ধারণ করেন। একই ঘটনায় সোমবার আইনজীবীরাও ধর্মঘট পালন করেছিল। আইনজীবী ও পুলিশ সদস্যদের মধ্যে সংঘর্ষের বিষয়ে ইতিমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রতিবেদন চেয়েছে।

রোববার দিল্লি হাইকোর্ট একজন অবসরপ্রাপ্ত বিচারক, কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই), গোয়েন্দা ব্যুরো এবং ভিজিলেন্সের পরিচালকদের সমন্বয়ে গঠিত একটি দল দ্বারা এই সহিংসতার বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে।

এদিকে নয়াদিল্লিতে বিক্ষোভরত পুলিশ সদস্যদের প্রতি সমর্থন জানিয়ে ইন্ডিয়ান পুলিশ সার্ভিস (আইপিএস)। টুইটারে দেয়া এক বার্তায় বলা হয়, সারা দেশের পুলিশ কর্মকর্তারা দিল্লির বিক্ষোভরত পুলিশ সদস্যদের প্রতি সমর্থন জানাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: